পীরগাছায় গত ২৪ ঘন্টা ধরে বিদ্যুৎ সরবরাহ বন্ধ সাথে অনিয়ম ও দুর্ণীতি শিকার গ্রাহকরা

ফজলুর রহমান,পীরগাছা(রংপুর)প্রতিনিধি

রংপুরের পীরগাছায় বিদ্যুৎ বিভাগের অব্যবস্থাপনার কারণে গত সোমবার বিকাল থেকে মঙ্গলবার বিকাল পর্যন্ত বিদ্যুৎ বিহীন অবস্থায় পড়ে রয়েছে পীরগাছা উপজেলা। বিদ্যুতের তীব্র লোডশেডিং এর সাথে কর্মকর্তাদের অনিয়ম,দুর্ণীতি ও অব্যবস্থাপনার কারণে গ্রাহকরা চরম বিপাকে পড়েছে। গত দুই মাস ধরে নতুন বিদ্যুৎ সংযোগ বন্ধ রেখে নতুন লাইন নির্মানের নামে প্রকাশ্যে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছেন কর্মকর্তারা। রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১এর পীরগাছা জোনাল অফিসে নতুন ডিজিএম আব্দুল জলিল যোগদানের পর থেকে অরাজকতার সৃষ্টি হয়েছে। সঞ্চালন লাইনে সামান্য সমস্যা দেখা দিলে দিনের পর দিন বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হচ্ছে। লাইন মেরামতের নামে গ্রাহকদের অর্থ ব্যয়েরও অভিযোগ পাওয়া গেছে। গত ৩ দিন ধরে পীরগাছা উপজেলায় ১৪/১৮ ঘন্টা স্থান ভেদে বিদ্যুৎ সরবরাহ করা হয়। গত দুই মাস ধরে নতুন বিদ্যুৎ সংযোগ বন্ধ রেখে গ্রাহকদের নিকট থেকে প্রকাশ্যে মোটা অংকের উৎকোচ দাবী করে আসছে ডিজিএম ও এজিএম কম। এছাড়াও উপজেলার বিভিন্ন স্থানে নতুন বিদ্যুৎ লাইন অগ্রাধিকার ভিত্তিতে নির্মানের নামে ১ কিলো মিটার লাইনের জন্য তিন লাখ টাকা করে হাতিয়ে নিচ্ছেন ডিজিএম আব্দুল জলিল ও এজিএম কম শাহিনুর আলম মিয়া। এদিকে প্রতিটি কাজের বিনিময়ে উৎকোচ না দিলে দুই কর্মকর্তার হাতে প্রকাশ্যে লাঞ্চিত হচ্ছেন গ্রাহকরা। এ বিষয়ে প্রতিবাদ করতে গিয়ে একাধিক পরিচালক ওই দুই কর্মকর্তার দ্বারা হয়রানীর শিকার হয়েছে।
নতুন বিদ্যুৎ সংযোগ নেয়ার জন্য গ্রাহক আব্দুল কাশেম আলী জানান,দুই মাস আগে নতুন বিদ্যুৎ সংযোগ নেয়ার জন্য জামানতসহ অন্যান্য ফি জমা দিয়েছি। এখন পর্যন্ত বিদ্যুৎ সংযোগ দেয়া হয়নি। বিদ্যুৎ অফিসে গিয়ে কোন তথ্য নিতে পারি নাই।
রংপুর পল্লীবিদ্যুৎ সমিতির-১এর জোনাল অফিসের এক পরিচালক নাম প্রকাশ না করা শর্তে জানান, এ ডিজিএম যোগদানের পর থেকে অনিয়ম, দুর্ণীতি ও অব্যবস্থাপনার সৃষ্টি হয়েছে। প্রতিবাদ করতে গিয়ে আমরাও হয়রানীর শিকার হয়েছি।
রংপুর পল্লীবিদ্যুৎ সমিতির-১এর জোনাল অফিসের ডিজিএম আব্দুল জলিলের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, পত্রিকায় লিখে লাভকি এ খাতে অনিয়ম হয় তা সবাই জানে।

পুরোনো সংবাদ

রংপুর 3649752459996088192

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item