রংপুর রেঞ্জ পুলিশের উদ্যোগে ইসলামের দৃষ্টিতে মাদক মানবতার দুশমন বুকলেট ও লিফলেট বিতরণ

এস.কে.মামুন

সামাজিক দায়বদ্ধতা ও বর্তমান প্রজন্মকে মাদকের করাল গ্রাস থেকে ফিরিয়ে আনা এবং নতুন প্রজন্মকে একটি মাদকমুক্ত দেশ উপহার দেয়ার তাগিতে বাংলাদেশ পুলিশ রংপুর রেঞ্জের উদ্যোগে ইসলামের দৃষ্টিতে মাদক মানবতার দুশমন সম্বলিত বুকলেট ও মাদকের ভয়বহতা সম্বলিত লিফলেট বিতরণ করা হয়েছে।
বুকলেট ও লিফলেট বিতরণকালে শিক্ষার্থীদের উদ্দেশ্যে রংপুর রেঞ্জ পুলিশের ডিআইজি খন্দকার গোলাম ফারুক বিপিএম, পিপিএম বলেছেন, মাদকাসক্ত মেধাবী শিক্ষা জীবন একেবারেই ধ্বংশ করে দেয়, এজন্য মাদক থেকে শিক্ষার্থীদের দুরে থাকতে হবে। তিনি বলেন, বর্তমানে বাংলাদেশের বড় দুটি সমস্যা মাদক ও জঙ্গিবাদ। এই দুটি সমস্যা নিয়ে বাংলাদেশ পুলিশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সর্বোচ্চ অগ্রাধিকার ভিত্তিতে নির্মুলে কাজ করছে। তিনি বলেন, দেশের শিক্ষার্থী ও শিক্ষক এবং সেই সাথে জনগণ একত্রিত হয়ে পুলিশকে সহযোগিতা করলে দেশ থেকে মাদক ও জঙ্গিবাদ দুর করা সম্ভব। এজন্য তিনি সকলের সহযোগিতা চেয়েছেন।  তিনি বক্তব্যে হুশিয়ারি দিয়ে বলেন, রংপুর বিভাগের মাদকব্যাবসায়ীদের চিহিৃত করা হয়েছে, অচিরেই তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। তিনি বলেন, পুলিশ মাদকের বিরুদ্ধে জিরোটলারেন্স, রংপুর বিভাগের মাদকের বিরুদ্ধে যে আন্দোলন চলছে তা অব্যাহত থাকবে।
মাদকের বুকলেট বিতরণে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নে জঙ্গিবাদের বিরুদ্ধে তিনি অভিভাবকদের আরো বেশি সচেতন হওয়ার পরামর্শ দেন। তিনি বলেন, এখন প্রকাশ্যে জঙ্গিবাদ ছড়াচ্ছে না, এখন জঙ্গিবাদ ছড়াচ্ছে মোবাইলের বিভিন্ন এ্যাপসের মাধ্যমে, এ্যাপসের মাধ্যমে জঙ্গিবাদের প্রচারণা চালানো হচ্ছে। সে ব্যাপারেও পুলিশ অনেক বেশি তৎপর।
গতকাল শনিবার সকালে নগরীর পায়রা চত্বর ও কারমাইকেল কলেজ মাঠে ইসলামের দৃষ্টিতে মাদক মানবতার দুশমন সম্বলিত বুকলেট বিতরণ করা হয়। নগরীর পায়রা চত্বরে বুকলেট বিতরণের উদ্বোধন করেন রংপুর রেঞ্জ পুলিশের ডিআইজি খন্দকার গোলাম ফারুক বিপিএম, পিপিএম। পায়রা চত্বরের বিভিন্ন দোকান, সড়কে চলাচল মানুষের মাঝে এ বুকলেট বিতরণ করা হয়। পায়রা চত্বরে ইসলামের দৃষ্টিতে মাদক মানবতার দুশমন সম্বলিত বুকলেট বিতরণ শেষে উত্তরাঞ্চলের শ্রেষ্ঠ ও বৃহৎ বিদ্যাপীঠ কারমাইকেল কলেজের মাঠে ও বিভিন্ন শ্রেণি কক্ষে শিক্ষার্থী ও শিক্ষকদের মাঝে ইসলামের দৃষ্টিতে মাদক মানবতার দুশমন সম্বলিত বুকলেট ও মাদকের ভয়াবহতা সম্বলিত লিফলেট বিতরণ করা হয়। ইসলামের দৃষ্টিতে মাদক মানবতার দুশমন সম্বলিত বুকলেট ও মাদকের ভয়াবহতা সম্বলিত লিফলেট বিতরণে উপস্থিত ছিলেন রংপুর রেঞ্জ পুলিশের অতিরিক্ত ডিআইজি বশির আহমেদ ও চৌধুরী মঞ্জুরুল কবীর, রংপুরের পুলিশ সুপার মিজানুর রহমান পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার ফজলে এলাহী, এবিএম জাকির হোসেন ও সাইফুর রহমান,
কমিউনিটি পুলিশিং রংপুর বিভাগীয় কমিটির সদস্য সচিব সাংবাদিক সুশান্ত ভৌমিক ও রংপুর মহানগর কমিউনিটি পুলিশিংয়ের সদস্য সচিব কাউন্সিলর ইদ্রিস আলী।

পুরোনো সংবাদ

রংপুর 361931124973718018

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item