ওমরাহ পালন করলেন প্রধানমন্ত্রী

ডেস্কঃ
সৌদি আরবের মদিনায় মহানবী হযরত মোহাম্মদ (স.) এর রওজা জিয়ারতের পর মক্কায় গিয়ে ওমরাহ পালন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার রাত সোয়া ১০টার দিকে তিনি সফরসঙ্গীদের নিয়ে কাবা শরীফ ঘিরে তাওয়াফ করেন।

প্রধানমন্ত্রী মসজিদ আল হারামে দুই রাকাত নফল নামাজ আদায় ও মোনাজাত করেন। পরে সাফা-মারোয়া প্রদক্ষিণ করে সেখানে মোনাজাত করেন।

সৌদি বাদশাহর আমন্ত্রণে ‘আরব ইসলামিক আমেরিকান সামিটে’ যোগ দিতে শনিবার রাতে রিয়াদে পৌঁছান শেখ হাসিনা।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও মুসলিম প্রধান অর্ধশতাধিক দেশের সরকার ও রাষ্ট্রপ্রধান রবিবার কিং আবদুল আজিজ আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ওই সম্মেলনে যোগ দেন।

গত জানুয়ারিতে শপথ নেয়ার পর এটাই প্রেসিডেন্ট ট্রাম্পের প্রথম বিদেশ সফর। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে এই সম্মেলনেই তার প্রথম দেখা হয়।

উগ্রবাদ ও সন্ত্রাসবাদ মোকাবিলায় নতুন অংশীদারিত্ব প্রতিষ্ঠা এবং নিরাপত্তা ও স্থিতিশীলতা জোরদারের লক্ষ্যে আয়োজিত এই সম্মেলনে ইসলামী চরমপন্থার বিরুদ্ধে লড়াই জোরদারের আহ্বান জানান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

আর শেখ হাসিনা তার লিখিত বক্তৃতায় বৈশ্বিক সন্ত্রাসবাদ দমনে সন্ত্রাসীদের অস্ত্র ও অর্থ সরবরাহ বন্ধ করাসহ ৪ দফা প্রস্তাব করেন।

সম্মেলন শেষে সোমবার শেখ হাসিনা রিয়াদ থেকে মদিনায় গিয়ে মহানবী হযরত মোহাম্মদ (স.) এর রওজা জিয়ারত করেন। পরে রাতে মক্কায় এসে তিনি ওমরাহ পালন করেন।

এই সফর শেষে মঙ্গলবার রাতে দেশে ফেরার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

পুরোনো সংবাদ

প্রধান খবর 543029740803420358

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item