নীলফামারীতে ভ্যাট নিবন্ধন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ৭ মে॥
ভ্যাট নিবন্ধন বিষয়ক এক প্রশিক্ষণ কর্মশালা রবিবার  সকাল হতে দুপুর পর্যন্ত নীলফামারী কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।
জেলার ছয় উপজেলার ৩৬টি ইউনিয়ন ডিজিটাল সেন্টারের ৩৬জন উদ্যাক্তাকে ওই প্রশিক্ষণ কর্মশালায় ভ্যাট নিবন্ধন বিষয়ক  প্রশিক্ষণ দেয়া হয়।
সুত্র মতে আগামী ১ জুলাই থেকে নতুন মুল্য সংযোজন কর ও সম্পুরক শুল্ক আইন ২০১২ কার্যকর হতে যাচ্ছে। মুল্য সংযোজন কর ও সম্পুরক শুল্ক আইন এর আওতায় ০৯ ডিজিটের মুসক নিবন্ধন প্রদানের উদ্যেশ্যে ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যাক্তাদের এই প্রশিক্ষণ দেয়া হচ্ছে। তিনি বলেন, এতে করে একজন কর দাতা ভ্যাট অফিসে না এসেও ইউনিয়ন ডিজিটাল সেন্টারে গিয়ে তার ভ্যাট নিবন্ধন করতে পারবেন।
শহরের ডাকবাংলো সড়কে অবস্থিত নীলফামারী কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ওই প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রংপুর বিভাগের কাস্টম এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার মোহাম্মদ আহসানুল হক।সহকারী কমিশনার নীলফামারী মো. মশিয়ার রহমান মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালায় সহযেগিতা করেন, রাজস্ব কর্মকর্তা সুবাস চন্দ্র কুন্ড, মো. জাকির হোসেন, সহকারী রাজস্ব কর্মকর্তা মো. শামস-উল-ফেরদৌস প্রমুখ।
সহকারী রাজস্ব কর্মকর্তা সত্যেন হালদার বলেন, আগামী ১ জুলাই থেকে নতুন মুল্য সংযোজন কর ও সম্পুরক শুল্ক আইন ২০১২ কার্যকর হতে যাচ্ছে। মুল্য সংযোজন কর ও সম্পুরক শুল্ক আইন এর আওতায় ০৯ ডিজিটের মুসক নিবন্ধন প্রদানের উদ্যেশ্যে ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যাক্তাদের প্রশিক্ষণ দেয়া হচ্ছে। তিনি বলেন, এতে করে একজন কর দাতা আমাদের অফিসে না এসেও ইউনিয়ন ডিজিটাল সেন্টারে গিয়ে তার ভ্যাট নিবন্ধন করতে পারবেন।#

পুরোনো সংবাদ

নীলফামারী 2044896341694176275

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item