নীলফামারীর ৩৪৬৩টি মসজিদে একই নিয়মে তারাবি চলবে

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ২৭ মে॥
পবিত্র মাহে রমজানে আজ শনিবার বাদ এশার নামাজের পর নীলফামারী জেলায় ৩ হাজার ৪৬৩টি মসজিদে একই নিয়মে তারাবির নামাজ অনুষ্ঠিত হবে। মুসল্লিদের সুবিধার্তে সব মসজিদে একই নিয়ম অনুসারে তারাবির নামাজ পড়ানোর নির্দেশনা দিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।
ইসলামিক ফাউন্ডেশন নীলফামারী কার্যালয়ের উপ-পরিচালক (ডিডি) এরফান আলী জানান, পহেলা রমজান থেকে ৬ রমজান পর্যন্ত তারাবী নামাজে দেড় পাড়া করে ৯ পাড়া এবং ১০ রমজান থেকে ২৬ রমজান (২৭ তারাবিতে) পর্যন্ত ১ পারা করে বাকি ২১পাড়া তেলওয়াত করে পবিত্র কুরআন শরিফ খতম (শেষ) করবেন হাফেজগণ। ফলে মুসল্লিরা রমজানে তারাবির নামাজ যে মসজিদে পড়েন না কেন পবিত্র কুরআন শরিফের তেলওয়াত স¤পূর্ণ শুনতে পারবেন বলে জানান তিনি।
তিনি জানান এ জেলার ৩৪৬৩টি মসজিদের মধ্যে নীলফামারী সদর উপজেলায় ৮৩৩টি, জলঢাকা উপজেলায় ৬৭৬টি, সৈয়দপুর উপজেলায় ৩৭০টি, ডোমার উপজেলায় ৪৭৫টি, কিশোরীগঞ্জ উপজেলায় ৫৫৩টি ও ডিমলা উপজেলায় ৫৫৬টি মসজিদ রয়েছে।
 জেলা ইমাম সমিতির সাধারণ স¤পাদক ও নীলফামারী বড় মসজিদের পেশ ইমাম খন্দকার মোহাম্মদ আশরাফুল হক বলেন, প্রতিদিন হয়তো একজন মুসল্লি একই মসজিদে তারাবির নামাজ নাও আদায় করতে পারেন। কোন কাজে অন্য জায়গার একটি মসজিদে তারাবির নামাজ পড়তে হবে তাকে, সেক্ষেত্রে সেখানে নামাজ আদায় করলেও পবিত্র কুরআন শরিফের প্রতিদিনের অংশটি শুনতে পারবেন তিনি।

পুরোনো সংবাদ

নীলফামারী 3549019911477299840

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item