নীলফামারীতে নিরাপদ মাতৃত্ব দিবস উপলক্ষে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ২৭ মে॥
নীলফামারীতে নিরাপদ মাতৃত্ব দিবস উপলক্ষে কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের মধ্যে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
আজ শনিবার জেলা শহরের ছমিরউদ্দিন স্কুল এন্ড কলেজে ’নিরাপদ প্রসব চাই, স্বাস্থ্য কেন্দ্রে চলো যাই’ দিবসের মূল প্রতিপাদ্য বিষয়ের উপর বিতার্কিকরা প্রতিযোগিতায় অংশ নেন।
দাতা সংস্থা গ্লোবাল অ্যাফেয়ার্স কানাডার অর্থায়নে ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের কারিগরি সহায়তায় উন্নয়ন সংস্থা ল্যাম্ব এর বাস্তবায়নাধীন শো প্রকল্প এই প্রতিযোগিতার আয়োজন করেন।
বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত পর্যায়ে বিজয়ী হন ওই শিক্ষা প্রতিষ্ঠানের বিপক্ষ দলের একাদশ শ্রেণীর উৎসব চক্রবর্তীর দল এবং বিজিত হন একই শ্রেনীর অনিতা রায়ের দল। শ্রেষ্ঠ বক্তা হিসেবে নির্বাচিত হন  উৎসব চক্রবর্তী।
 শিক্ষক তুষার কান্তি রায় এর সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিযোগিতায় বিচারকের দায়িত্বে ছিলেন অধ্যক্ষ  মো. মেসবাহুল হক, প্রভাষক তামান্না সুলতানা ও শিক্ষক সীমা পারভীন।
এ ছারা ২৮ মে নিরাপদ মাতৃত্ব দিবস উপলক্ষে জেলা স্বাস্থ্য বিভাগ ও উপ-পরিচালক পরিবার পরিকল্পনা কার্যালয়ের সহযোগিতায় শো প্রকল্প জেলা শহরে র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করেছে। এছাড়া দিবসের তাৎপর্য্য গ্রাম পর্যায়ের মানুষের কাছে তুলে ধরতে নীলফামারীর ৬ উপজেলার ৫৯টি ইউনিয়ন ও পরিবার কল্যাণ কেন্দ্র ও বিভিন্ন কমিউনিটি ক্লিনিকে বউ-শ্বাশুড়ি সমাবেশ, গর্ভবতী মা সমাবেশ, কুইজ প্রতিযোগিতা ও বিশেষ আলোচনা সভার আয়োজন করেছে।

পুরোনো সংবাদ

নীলফামারী 2251837932613198030

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item