কে-পপ ওয়ার্ল্ড ফেস্টিভ্যালের দ্বিতীয় রাউন্ডে নীলফামারী ডি-পজিটিভ ডান্স গ্রুপ

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১৪ মে॥
  কে-পপ ওয়ার্ল্ড ফেস্টিভ্যাল ২০১৭  (কোরিয়ান-পপ ডান্স) দ্বিতীয় রাউন্ড এর অডিশনে অংশ গ্রহন করতে যাচ্ছে নীলফামারীর ডি-পজিটিভ ডান্স গ্রুপ। গণপ্রজাতন্ত্রী কোরিয়া এবং বাংলাদেশ সরকারের মধ্যে সাংস্কৃতিক বিনিময় এর অংশ হিসেবে কোরিয়ান দূতাবাস এর উদ্যোগে এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমীর সহযোগিতায় আগামী ১৯ মে বাংলাদেশ শিল্পকলা একাডেমীর সংগীত ও নৃত্যকলা ভবনে দ্বিতীয় রাউন্ড এর অডিশন শুরু হবে।
সূত্র মতে, কে-পপ ওয়ার্ল্ড ফেস্টিভ্যালে ১০০টি দেশের মধ্যে বাংলাদেশ অংশগ্রহন করবে। এই প্রতিযোগিতার ম্যানেজমেন্টের দায়িত্বে আছে বাংলাদেশের বিডি কে-ফ্যামিলি। প্রথম রাউন্ড ছিলো অনলাইন এ ভিডিও সাবমিট করার মাধ্যমে। বাংলাদেশ থেকে যারা প্রথম রাউন্ড এ নির্বাচিত হয়েছে তাদেরকে নিয়ে দিতীয় রাউন্ড এর অডিশন শুরু করা হবে। সেই অডিশনে একটি দলকে নির্বচিত করা হবে। আর সেই দলটি কে-পপ ওয়ার্ল্ড ফেস্টিভ্যালের ফাইনাল রাউন্ড অংশগ্রহন করবে যা কোরিয়াতে হবে।
বাংলাদেশে প্রথম রাউন্ডে ১০টি দলকে নির্বাচিত করা হয়েছে। যার মধ্যে নীলফামারী জেলার ডি-পজিটিভ ডান্স গ্রুপ নির্বাচিত হয়েছে। এই দলের দলনেতা হিসেবে দায়িত্ব পালন করছে অপূর্ব চক্রবর্তী। আগামী ১৭ মে রাতে ডি-পজিটিভের ৬জন সদস্য কে-পপ ওয়ার্ল্ড ফেস্টিভ্যালের দ্বিতীয় রাউন্ডের অডিশনে ঢাকার উদ্দেশ্যে নীলফামারী থেকে রওনা হবে।
উল্লেখ্য যে, ২০১৪ সালের ৯ জুলাই ডি-পজিটিভ ডান্স গ্রুপের পথ চলা শুরু হয়। অন্যান্য দেশের চেয়ে ওয়েস্টার্ন ডান্সে বাংলাদেশ পিছিয়ে নেই সেইটিই প্রমান করার মূল উদ্দেশ হচ্ছে ডি-পজিটিভ ডান্স গ্রুপের। সেটিকে লক্ষ্য করে নীলফামারী জেলায় ওয়েস্টার্ন ডান্সকে এগিয়ে নেওয়ার জন্য তারা কাজ করে যাচ্ছে। বর্তমানে ডি-পজিটিভের সদস্য সংখ্যা ২০ জন। #

পুরোনো সংবাদ

শিল্প-সাহিত্য-সংস্কৃতি 1014613549055412666

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item