ডোমারে ঝড়ের সময় রাস্তার গাছ অবৈধভাবে কর্তন, আটক এলাকাবাসীর হাতে

আবু ফাত্তাহ্ কামাল (পাখি),স্টাফ রিপোর্টারঃ

নীলফামারীর ডোমারে সড়কের গাছ অবৈধভাবে কর্তন করছে গাছ খেকোরা । আটক গাছের লগগুলো স্থানীয় ইউপি সদস্যর কাছে হেফাজতে রেখেছে এলাকাবাসী ।এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে জানান গাছগুলির আংশিক মালিক ফেডারেশনের সদস্যরা
 ।
জানা গেছে, আরডিআরএসের আওতায় সোনারায় ইউনিয়ন ফেডারেশন সোনারায় - বসুনীয়া সড়কের দুপার্শ্বে সারিবদ্ধভাবে  দীর্ঘদিন যাবৎ গাছ লাগানো আছে ।বনবিভাগ,ফেডারেশনের সকল সদস্য ও ইউপি চেয়ারম্যানসহ রেজুলেশনের মাধ্যমে গাছ বিক্রি হয়ে থাকে ।এ ব্যাপারে ফেডারেশনের সদস্য মমিনুর রহমান (৫০),মজিবর রহমান(৪৫), জাহেদুল ইসলাম (শিপন) জানান,ফেডারেশনের সদস্য গোলাম নুর (৫০) স্থানীয় চেয়ারম্যান আবুল কালাম আজাদের ইংগিতে ব্যক্তিভাবে ৩টি গাছ বিক্রি করে ।গত শুক্রবার বিকালে সোনারায় মধ্যপাড়া এলাকায় ঝড় বৃষ্টির সময় গাছ কেটে ফেলার পর ফেডারেশনের অন্য সদস্যরা ও স্থানীয় লোকজন হাতেনাতে কেটে ফেলা গাছের লগগুলি আটক করে ।সংশ্লিষ্ট ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য আমিনুল রহমানের হেফাজতে গাছের লগগুলি রেখেছে এলাকাবাসী । 
এ ব্যাপারে সোনারায় ইউনিয়ন ফেডারেশনের সভাপতি গোলাম নুর জানান, আমাদেও এত্র এলাকার ফেডারেশনের আওতায় সদস্য  ৪৭৫  জন, গাছ ২৮১ টি ।লাগানো গাছগুলি আরডিআরএস ১৫ %, ইউনিয়ন পরিষদ ২৫%,ফেডারেশন সদসরা ৩০%, রক্ণাবেক্ষনকারী ২০%,পরিচর্যাকারী ১০ %, হিসাবে বন্টন করা হয় ।গাছগুলি মরা । মিটিং করে রেজুলেশনের মাধ্যমে ,চেয়ারম্যানকে অবগত করে গাছগুলি কাটা হয়েছে ।
সাংবাদিকরা রেজেুলেশন দেখতে চাইলে দেখাতে পারেন নাই ,পরে দেখাবেন বলে জানান ।
এ ব্যাপারে সোনারায় ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ জানান,১০/১৫ দিন আগে ফেডারেশনের সভাপতি বলেছিল ।গাছগুলি রিজেক্ট মড়া গাছ ।আমি বলেছি,ওগুলি কেটে ফেলো ।গাছগুলি কেটে ফেডারেশনে সংরক্ষনের নিদের্শ দেন সাংবাদিকদের সামনে ফেডারেশনের সভাপতিকে ।পরে আবার বলেন আমি কোন বক্তব্য দিব না ।


পুরোনো সংবাদ

নীলফামারী 745493514108646458

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item