নীলফামারীতে অগ্নিকান্ডে ১১টি ভুমিহীন পরিবারের সর্বস্ব পুড়ে ছাই

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ২০ মে॥
অগ্নিকান্ডে ভুমিহীন ১১টি পরিবারের ২২টি ঘর ভষ্মিভুত হয়েছে। আজ শনিবার সকাল ১১টার দিকে নীলফামারী সদরের পলাশবাড়ি ইউনিয়নের কিসামত ভুটিয়ান কালিরডাঙ্গায় অগ্নিকান্ডের ওই ঘটনা ঘটে।
স্থানীয়রা জানান, সেখানকার চিত্তরঞ্জনের রান্না ঘরে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সুত্র হলে আশপাশ ছড়িয়ে পড়ে। মুহুর্ত্বের মধ্যে এলাকার ১১টি পরিবারের ঘর, আসবাবসহ রক্ষিত মালামাল ভষ্মিভুত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।
ফায়ার সার্ভিস নীলফামারীর টীম লিডার আবুল কাশেম দেওয়ান জানান, অগ্নিকান্ডে চিত্তরঞ্জন ছাড়াও নৃপেন্দ্র নাথ রায়, নয়ন, রতন কুমার রায়, কালিদাস, লালু, রতন কুমার, জানু বালা, সরু বালা, বুদুরাম রায় ও অধর চন্দ্র রায়ের ১টি শোয়ার ঘর ও ১টি করে রান্না ঘর ভষ্মিভুত হয়। আগুনে প্রায় ৯লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারনা করা হচ্ছে। পলাশবাড়ি ইউনিয়ন পরিষদের সচিব নুর ইসলাম জানান, অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ্যরা খাসজমিতে বসবাস করতো। উর্দ্ধতন কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে বলে জানান তিনি।
এদিকে দুপুরে নীলফামারী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুজার রহমান ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থ্যদের নগদ ৫’শ করে টাকা প্রদান করেন। পাশাপাশি সরকারী ভাবে ও স্থানীয় সংসদ সদস্য সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুরের পক্ষে সহযোগীতার আশ্বাস প্রদান করেন।#

পুরোনো সংবাদ

নীলফামারী 8668133439805015892

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item