প্রকাশিত সংবাদের প্রতিবাদ লিপি

গত ০৩/০৫/২০১৭ তারিখে দৈঃ পরিবেশ ও প্রথম খবর পত্রিকায় প্রকাশিত সংবাদের  সংশোধনী এবং গত ২৮/০৪/২০১৭ খ্রিঃ তারিখে দৈঃ যুগান্তর পরবর্তীতে ইনকিলাব,মানব জমিন,দৈঃ পরিবেশ যুগের আলো পত্রিকায় গংগাচড়ার পাট অধিদপ্তরের প্রকল্প পরিচালক অবরুদ্ধ শিরোনামে প্রকাশিত সংবাদটি মিথ্যা ও ভিত্তিহীন ও উদ্দেশ্যে প্রনোদিত। প্রকৃত ঘটনা হলো প্রকল্প পরিচালক পাট অধিদপ্তর ঢাকা মহোদয় প্রধান কর্যালয়ের স্মারক নং ২৪.০১.০০০০.০০৯.২৭.০১৪.১২-১৫৯ তারিখ ২৩/০৪/২০১৭ খ্রিঃ পত্র মূলে রংপুর জেলার গংগাচড়ার উপজেলার সরকারী অফিস ভাড়া ও টেলিফোন বিল উত্তোলন করার পর সরকারী কোষাগারে জমা না দিয়ে সাবেক জেডিও এ কে এম মাহাবুব আলম বিশ্বাস কর্তৃক আত্মসাতের বিষয়টি তদন্ত করার জন্য প্রকল্প পরিচালক পাট অধিদপ্তর ঢাকা মহোদয় ড. শেখ মহঃ রেজাউল ইসলাম,কয়েক জন কর্মকর্তাসহ ২৭/০৪/২০১৭ তারিখে সকাল ১১.০০ টায় সেখানে যান। ইতি পূর্বে সাবেক জেডিও এ কে এম মাহাবুব আলম বিশ্বাস কে তদন্ত কাজে উপস্থিত থাকার জন্য চিঠি মারফত অবগতি করলে ও তিনি চিঠি নিতে অস্বীকৃতি জানান। সেখানে উপ-সহকারী পাট উন্নয়ন কর্মকর্তা জনাব আশিষ কুমার ভৌমিকের উপস্থিতিতে অফিস ভাড়া ও টেলিফোন বিল সংক্রান্ত তথ্য ও নথি ডকুমেন্টস পরীক্ষা নিরীক্ষা সময় কয়েক জন সাংবাদিকের উপস্থিতিতে কতিপয় কিছু ভাড়াটে গুন্ডা অফিসের জোরপূর্বক ঢুকে তদন্ত কাজে বাধা প্রদান করেন। তাহারা ফাইল পত্র ও কাগজ ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন এবং তদন্ত করতে সরাসরি নিষেধ করেন। এক পর্যায় কয়েক জন সাংবাদিক প্রকল্প পরিচালক মহোদয়কে ক্যামেরা ও রেকডিং চালু করে জোর পূর্বক স্বাক্ষাতকার নেওয়ার জন্য চেষ্টা করেন।
পরবর্তীতে প্রকল্প পরিচালক মহোদয় তদন্ত সুম্পন করে চলে আসেন ।
ঘটনা স্থল থেকে যাওয়ার সময় গেটের পার্শ্বের চায়ের দোকানে সাবেক জেডিও এ কে এম মাহাবুব আলম বিশ্বাস এর উপস্থিত থাকতে দেখা যায় এবং পরবর্তীতে তিনি দুর্বৃত্তদের সাথে মিটিংও করেন।

সরকারী তদন্ত কাজে বাধা প্রদান কারী দুর্বৃত্তরা প্রকল্পর তালিকাভুক্ত/ তালিকা বর্হিভুত পাটচাষী নন মর্মে বিষয়টি শতভাগ নিশ্চিত করে জানান বর্তমান কর্মরত উপজেলা পাট উন্নয়ন কর্মকর্তা জনাব,এটিএম তৈবুর রহমান এবং বলেন যে, প্রকৃত পক্ষে তাদের পাট চাষের জমি নাই
এখানে পাটচাষীগণের উপস্থিত হওয়ার প্রশ্নই আসেনা ।
।এ ছাড়া বিভিন্ন পত্রিকায় প্রকাশিত সংবাদে প্রকল্প পরিচালক ড. শেখ মহঃ রেজাউল ইসলাম (যুগ্ম-সচিব) মহোদয়, উর্ধ্বতন সহকারী প্রকল্প পরিচালক মোঃ মোশাররফ হোসেন,ও গংগাচড়া উপজেলার উপ-সহকারী পাট উন্নয়ন কর্মকর্তা জড়িয়ে এবং রংপুর বিভাগের ৪৮ টি উপজেলায় বীজ সার কীটনাশক বিষয়ে প্রচারিত সংবাদটি মিথ্যা ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রনোদিত। বিএডিসি (বীজ বিপনণ) রংপুর ও দিনাজপুরে প্রত্যায়িত পাটবীজ উর্ধ্বতন সহকারী প্রকল্প পরিচালক উত্তোলন করে তাৎক্ষনিক ভাবে সংশ্লিষ্ঠ  উপজেলার পাট উন্নয়ন কর্মকর্তা  ও উপ-সহকারী পাট উন্নয়ন কর্মকর্তাগনের নিকট বিধি মোতাবেক করেছি। অতঃপর মাস্টাররোলে স্বাক্ষর করে তাদেরকে বীজ বুঝিয়ে দিয়েছেন ।তাৎক্ষনিক ভাবে বিএডিসি থেকে উপজেলা পর্যায়ের কর্মকর্তাগন বীজ উপজেলায় পরিবহন করে নিয়ে গেছেন। উপজেলা পর্যায়ে প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি (উপজেলা নির্বাহী অফিসার) কৃষি কর্মকর্তাসহ অন্যান্য সদস্যগনের উপস্থিতি বিধি মোতাবেক মিটিং করে/ফাইল নোট অনুমোদন করে বীজ প্রদর্শন পূর্বক সকল সদস্যগনের উপস্থিতিতে বীজ বিতরন সুষ্ঠ ভাবে সমপূন্ন হয়েছে। তাছাড়া উপজেলা পর্যায়ে সার ও কীটনাশক ক্রয় ও বিতরন করেছেন বিধি মোতাবেক উপজেলা প্রকল্প কমিটি যাহার সুষ্ঠভাবে ক্রয় ও বিতরনের সামগ্রিক মাস্টাররোল ও অন্যান্য নথি সংরক্ষিত আছে। প্রকাশিত সংবাদটি ডাহা মিথ্যা।ইতিপূর্বে গত ৩০/০৬/২০১৬ তারিখের পর উর্ধ্বতন কর্তৃপক্ষ জেডিও এ কে এম মাহাবুব আলম বিশ্বাসকে,গংগাচড়া উপজেলায় প্রকল্পের দায়ি¦ত থেকে অব্যাহতি দেন। তাঁর বিরুদ্ধে প্রকল্পের অনিয়ম ও দুর্নিতীর লিখিত/ মৌখিক অভিযোগ আমি ইতি পূর্বে ,প্রধান কার্যালয়ে জমা দিয়েছিলাম। গত ১৪/১২/২০১৬ সালে সরকারী অফিস ভাড়া ও সরকারী টেলিফোন বিল আত্মসাতের জন্য সাবেক জেডিও মাহাবুব আলম বিশ্বাসের বিরুদ্ধে আমি প্রধান কার্যালয়ে অভিযোগ দেই। এর প্রেক্ষিতে মাহাবুব আলম বিশ্বাস  নানা ধনরনের নাটক সৃষ্টি করে প্রকল্পের/তথা ডিপার্টমেন্টের সুনাম নষ্ট করার জন্য প্রচেষ্ঠা করতেছেন। এই বিষয়ে মাহাবুব আলম বিশ্বাসের সাথে যুক্ত রয়েছেন সাবেক জেডিও সানোয়ার হোসেন। সানোয়ার হোসেন ইতিপূর্বে পঞ্চগড়ে বীজ আত্মসাতের জন্য প্রায় তিন লক্ষ টাকা অর্থ দন্ডে দন্ডিত হন তাঁর বিরুদ্ধে বিভাগীয় মামলা চলমান রয়েছে। 
উক্ত প্রকাশিত সংবাদ গুলির তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করছি।    


                                                                                                         মোঃ মোশাররফ হোসেন
                                                                                             উর্ধ্বতন সহকারী প্রকল্প পরিচালক (সমন্বয়)
                                                                                                              পাট অদিদপ্তর
                                                                                                           রংপুর অঞ্চল, রংপুর।
                                                                                                          অঃ দাঃ দিনাজপুর অঞ্চল।

পুরোনো সংবাদ

রংপুর 6628811004200128890

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item