মেধাবী লাবণ্যের দায়িত্ব নিলেন নীলফামারী জেলা প্রশাসক

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ৩০ মে॥
নীলফামারী সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে আর্থিক সহযোগীতা করা হয়েছে অনিশ্চয়তায় পড়া দরিদ্র এসএসসিতে জিপিএ-৫ গোল্ডেন পাওয়া মেধাবী ছাত্রী লিমানা খন্দকার লাবণ্যকে।
পাশাপাশি নীলফামারী জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রাহীম লাবণ্যের এইচএসসিতে পড়াশোনাকালীন সকল খরচ বহন করার ঘোষণা দিয়েছেন। লিমানা খন্দকার লাবণ্যকে নিয়ে অনলাইন পত্রিকা অবলোকন২৪ডটকম এ ৭ মে “গরীবের ঘরে অদম্য মেধাবী লাবণ্য আইনজীবী হতে চায়” শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করা হয়ে ছিলো। তারই প্রেক্ষিতে গতকাল সোমবার (২৯ মে) বিকেলে জেলা প্রশাসক কার্যালয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মোহাম্মদ বেলায়েত হোসেনের উদ্যোগে নগদ ছয় হাজার টাকা তার কাছে তুলে দেন নবাগত জেলা প্রশাসক। সে সময় লিমানা খন্দকার লাবণ্য’র বাবা লোটন খন্দকার উপস্থিত ছিলেন।
নীলফামারী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এবারে (২০১৭) এসএসসি মানবিক বিভাগ থেকে গোল্ডেন জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয় দরিদ্র পরিবারের মেধাবী ছাত্রী লাবণ্য।
জেলা শহরের পুরানো বাসস্ট্যান্ড কলোনী মহল্লার লোটন খন্দকার একটি কো¤পানীর পণ্য সরবরাহকারী হিসেবে এবং মা বাড়িতে সেলাই’র কাজ করে কোন রকমে চারজনের সংসার চালাতেন। অভাবের সংসারে লাবন্য নিজেও সেলাই’র কাজে যুক্ত থেকে উপার্জিত টাকা দিয়ে লেখাপড়ার খরচ জোগাত।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মোহাম্মদ বেলায়েত হোসেন জানান, দরিদ্র মেধাবী মেয়েটিকে নিয়ে অবলোকন২৪ডটকমে প্রকাশিত প্রতিবেদনের খবর জানতে পেরে তাকে সহযোগীতা করার উদ্যোগ গ্রহণ করি। প্রাথমিক পর্যায়ে তাকে ছয় হাজার টাকা দেয়া হয়েছে।
এদিকে এইচএসসিতে ভর্তি থেকে শুরু করে পড়াশোনার যাবতীয় খরচ বহন করাসহ তাকে একটি বাইসাইকেল কিনে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রাহীম।
জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম জানান, অনেক টাকা আমরা বিভিন্ন ভাবে খরচ করে ফেলি। দরিদ্র মেধাবীদের পাশে দাড়িয়ে সহায়তা দরকার। যাতে করে ভবিষ্যতে মানুষ হতে পারে তারা। মেয়েটির পাশে থাকবো আমি।

অবলোকন২৪ডটকম প্রকাশিত সংবাদের লিঙ্কটি নিচে দেওয়া হলো
গরীবের ঘরে অদম্য মেধাবী লাবণ্য আইনজীবী হতে চায়

পুরোনো সংবাদ

নীলফামারী 8230144030414008659

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item