কিশোরগঞ্জে সেতু আছে সংযোগ সড়ক নেই। দুর্ভোগে এলাকাবাসী


মোঃ শামিম হোসেন বাবু, কিশোরগঞ্জ,নীলফামারীঃ নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার পুটিমারী ইউনিয়নে এক নম্বর ওয়ার্ডের ভেড়ভেড়ী সালামের মোড় হতে সাতপাই যাওয়ার রাস্তায় জমসের মাষ্টারের বাড়ীর সামনে খালের উপর সেতু আছে কিন্তু সংযোগ সড়ক না থাকায় কাজে আসছেনা সেতুটি। ফলে সেতু নির্মাণ হলেও সেতুর উপকার ভোগ করতে পারছেনা এলাকাবাসী। পুটিমারী ইউনিয়নের চেয়ারম্যান আবু সায়েম লিটন  বলেন সেতুটির দু পাশ্বে সড়ক নির্মান করার জন্য সমন্বয় কমিটির মিটিংয়ে একাধিকবার বলেছি কিন্তু কোন কাজ হচ্ছেনা।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সুত্রে জানা গেছে , ত্রান ও পুর্নবাসন মন্ত্রণালয়ের অধীনে ২০১৫-১৬ অর্থবছরে ৩২ লাখ ৫২হাজার ৬৫৩ টাকা ব্যায়ে সেতুটি নির্মাণ করা হয়। এ সেতুটি নির্মাণ করে মেসার্স মিনহাজুল এন্টারপ্রাইজ নামের এক ঠিকাদারী প্রতিষ্টান। ২০১৬ সালের জুলাই মাসে  সেতুটির নির্মাণকাজ শেষ হয়। সেতুর নির্মাণকাজ শেষ হওয়ার প্রায় এক বছর পেড়িয়ে গেলেও সংযোগ সড়ক না থাকায় এ টি কোন কাজে আসছেনা এলাকাবাসীর।
গত বৃহস্পতিবার সরেজমিনে গিয়ে দেখা যায়, এলাকার এক মহিলা সেতুতে ধান শুকানোর কাজ করছেন। সেতুর দু, পাশে কোন রাস্তা নেই।  সেতুতে কিভাবে উঠলেন জানতে চাইলে তিনি বলেন ,কেন মই দিয়ে । তাছাড়া শুধু এক পাশ্বে ভেড়ভেড়ী হাজির হাট যাওয়ার রাস্তা থাকলে সেতুর গোড়ায় মাটি নেই।
সাতপাই গ্রামের আব্দুল মালেক বলেন, ঠিকাদার যেনতেনভাবে সেতুটি নির্মাণ করে চলে গেছে, আর কোন খবর নেই। সেতু নির্মার্ণের পর গত বর্ষায় এলাকাবাসী চরম দুর্ভোগের স্বীকার হয়েছিল। কারন সংযোগ সড়ক না থাকার কারনে সেতুর সাথে মই দিয়ে সংযোগ স্থাপন করে এলাকাবাসী রাস্তা পাড়াপাড় করেছিল। আবার বর্ষাকাল আসছে এবার যে কি হবে তা আল্লাই ভাল জানে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোফাখখারুল ইসলাম বলেন , আমি এই উপজেলায় নতুন এসেছি। আমার আগে যিনি এখানে কর্মরত ছিলেন তিনি সেতুর সংযোগ সড়ক তৈরী করে না নিয়ে বিল দিয়ে দেওয়ায় ঠিকাদাররা কোন কথা শুনছেননা। তবে ঠিকাদারদের জামানতের টাকা আটক আছে । আমি ঠিকাদারকে খুব দ্রত সংযোগ সড়ক তৈরী করে দিতে বলেছি। কথা না শুনলে জামানতের টাকা আটকে দেয়া হবে।

পুরোনো সংবাদ

নীলফামারী 530838343566096644

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item