র‌্যাবের অভিযানে দুই ‘জেএমবি’ সদস্য গ্রেপ্তার

মামুনুররশিদ মেরাজুল -

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহেদীন বাংলাদেশের (জেএমবি) দুই সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৩। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মঙ্গলবার গভীর রাতে র‌্যাবের একটি দল অভিযান চালিয়ে দিনাজপুরের কোতয়ালি থানাধীন চেহেলগাজি মাজার সংলগ্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে।
গ্রেপ্তার জেএমবি সদস্যরা হলেন, গাইবান্ধা সদর উপজেলার রামচন্দ্রপুর পোড়াহাড়িয়া গ্রামের বাদশা মিয়ার ছেলে বাদল মিয়া ওরফে বাদল হানজালা (৩২) ও রংপুরের পীরগঞ্জ উপজেলার ঘোড়াবান গ্রামের আব্দুস সামাদের ছেলে বেলাল হোসেন (২৫)।
বুধবার (২৪ মে) দুপুর ১২টায় র‌্যাব-১৩ এর অধিনায়ক লে. কর্নেল এটিএম আতিকুল্লাহ্ আতিক এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।
র‌্যাব-১৩ অধিনায়ক বলেন, বাদল গত ৮ বছর ধরে নিজ এলাকা ছেড়ে নারায়নগঞ্জসহ দেশের বিভিন্ন অঞ্চলে ছদ্মবেশে আত্মগোপনে ছিলেন। এর আগে বাদল গাইবান্ধায় একটি মসজিদে ইমামতি করার পাশাপাশি মুসল্লিদের জিহাদী কর্মকাণ্ডে সম্পৃক্ত হওয়ার জন্য উদ্বুদ্ধ করতেন। এছাড়াও ওই এলাকায় জিহাদি লিফলেট বিতরণ করেতন। তিনি জেএমবির একজন সক্রিয় সদস্য। তার বিরুদ্ধে গাইবান্ধা সদর থানায় সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলায় গ্রেপ্তারি পরোয়ানা ও গোবিন্দগঞ্জ থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা রয়েছে।
অপরদিকে বেলাল হোসেন সংগঠনের নিয়মিত মাসিক চাঁদা দিতেন। তিনি কাওমী মাদরাসায় কাফিয়া পর্যন্ত পড়াশোনা শেষ করে বিভিন্ন পেশার পাশাপাশি জেএমবির কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত ছিলেন। দিনাজপুর সদর থানায় তার বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা রয়েছে।
গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান র‌্যাব-১৩ এর অধিনায়ক।

পুরোনো সংবাদ

রংপুর 4833389450052238513

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item