'খাদ্য ও পুষ্টি বিষয়ে আমাদের আরও সচেতন হতে হবে’ -ইবি উপাচার্য

হুমায়ুন কবীর জীবন,ইবি প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী বলেছেন, খাদ্য ও পুষ্টি বিষয়ে আমাদের আরও সচেতন হতে হবে। বিশেষ করে শিশুদের দিকে এ ব্যাপারে আমাদের নজর দেয়া দরকার। কারণ আমাদের শিশুরা আমাদের ভবিষ্যৎ। পুষ্টি সচেতনতার অভাবে আমাদের শিশুরা যদি অপুষ্টিতে ভোগে সেটি আমাদের জন্য আত্মঘাতী হবে।

আজ (শনিবার) ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের বিভাগের উদ্যোগে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে ‘স্বাস্থ্য ও উন্নয়নে পুষ্টির গুরুত্ব’ শীর্ষক দিনব্যাপী এক আন্তর্জাতিক কনফারেন্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, পুষ্টিকর খাবার খাওয়া মানে অত্যধিক খাবার গ্রহণ নয়। শারীরিক প্রয়োজন অনুসারে খাদ্য গ্রহণ করা উচিত। উপাচার্য আশা প্রকাশ করে বলেন, সেমিনারে উপস্থাপিত মূলপ্রবন্ধগুলো  আমাদেরকে সঠিক পুষ্টিগ্রহণ এবং তা থেকে উপকৃত হওয়ার আরো ভালো উপায়ের সন্ধান দিবে।
ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের বিভাগের সভাপতি প্রফেসর ড. মোঃ রেজাউল করিম-এর সভাপতিত্বে সকাল সাড়ে ১০টায় শুরু হওয়া এ অনুষ্ঠানে উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান এবং ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ শামসুল আলম বিশেষ অতিথি ছিলেন।

বিশেষ অতিথির বক্তব্যে উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান বলেন, যথাযথ পুষ্টিজ্ঞান না থাকলে সুস্থ শরীর গঠন সম্ভব নয় এবং সুস্থ শরীর ব্যতিরেকে আমরা পরিপূর্ণ মানুষ হতে পারি না। তিনি বলেন, খাদ্যগ্রহণের ব্যাপারে আমাদের সঠিক পরিকল্পনা থাকা উচিত। 

প্রফেসর ড. শেখ মোহাম্মদ আব্দুর রউফের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সেমিনারের মূল আলোচক চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. নূরুল আবছার এবং জাপানের সুকুবা বিশ্ববিদ্যালয়ের মেডিসিন অনুষদের প্রফেসর মিৎসুরু ওকুওকি। আন্তর্জাতিক কনফারেন্স আয়োজন কমিটির আহ্বায়ক এবং ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের অধ্যাপক ড. আব্দুস সামাদ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 4747281112986400965

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item