ফুলবাড়ীতে তেল-গ্যাস রক্ষা জাতীয় কমিটির ৬ দফা’র পূর্ণ বাস্তবায়নের দাবীতে এক ঘন্টার রাজপথ অবরোধ ॥ আগামীর কর্মসূচী ঘোষনা


মেহেদী হাসান উজ্জ্বল, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুাৎ বন্দর রক্ষা জাতীয় কমিটি ফুলবাড়ী শাখার আহবানে আজ মঙ্গলবার বিকেল ৪ টা থেকে ৫ পর্যন্ত দিনাজপুরের ফুলবাড়ীর নিমতলা মোড়ে এক ঘন্টাব্যাপী রজপথ অবস্থান পূর্বক অবরোধ করে। 
আজকের প্রধান মন্ত্রী সেই সময় (২০০৬ সালে ২৬ আগষ্ট) ফুলবাড়ী চুক্তির ৬ দফা দাবীর সাথে পূর্ণ একাত্বতা ঘোষনা করলেও আজ তিনি প্রধান মন্ত্রী হয়ে সেই রক্তে লেখা ৬ দফা দাবীর বাস্তাবায়ন করছেন না। ফলে প্রতারক, অনভিজ্ঞ, নৈতিকতাহীন বহুজাতীক কোম্পানী এশিয়া এনার্জি  কয়লা খনি বিরোধী আন্দলোনকারী ১৯ জন নেত কর্মীর বিরুদ্ধে মিথ্যে মামলা দায়ের করার সাহস দেখিয়েছে। তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুাৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির ৬ দফার পূর্ণ বাস্তবায়ন ও স্থানীয় নেতা কর্মীদের বিরুদ্ধে মিথ্যে মামলা প্রত্যাহারের দাবীতে ঘন্টা ব্যাপী ফুলবাড়ীতে রাজপথে অবস্থান চলা কালীন সময়ে বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন, তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুাৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির কেন্দ্রীয় সদস্য সচিব অধ্যাপক মুহাম্মদ।
রাজপথে অবস্থানকালীন সময় ফুলবাড়ী শাখার আহবায়ক সৈয়দ সাইফুল ইসলাম জুয়েল এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুাৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির কেন্দ্রীয় সদস্য সচিব অধ্যাপক মুহাম্মদ, গণ ফ্রন্ট এর সমন্বয়ক টিপু বিশ্বষ, বাংলাদেশের কমিউনিষ্ট পার্টির রুহিন হোসেন প্রিন্স, বাংলাদেশের কমিউনিষ্ট লীগের সম্পাদক মোশারফ হোসেন নান্নু, গণ সংহতি আন্দলনের কেন্দ্রীয় কমিটির সদস ফিরোজ হোসেনসহ স্থানীয় ও জেলা নের্তৃবৃন্দ।
অবস্থান কর্মসূচীথেকে তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুাৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির ফুলবাড়ী শাখার আহবায়ক সৈয়দ সাইফুল ইসলাম জুয়েল আগামী দিনের কর্মসূচী ঘোষনা করে বলেন, আগামী ২৫ আগষ্ট-এর মধ্যে সরকার যদি ফুলবাড়ীর ৬ দফা চুক্তি বাস্তবায়ন না করে এবং দাবী না মেনে নিলে আগামী ২৬ আগষ্ট ফুলবাড়ীতে মহাসমাবেশ করে দিন ব্যাপী রাজপথ অবরোধ করা হবে।
এদিকে এক ঘন্টা ব্যাপী রাজপথে অবস্থানের কারণে দিনাজপুর-ফুলবাড়ী-ঢাকা মহাসড়কে দু’দিকে শতাধিক যাত্রীবাহী বাস এবং মালবাহী গাড়ী আটকা পড়ে।

পুরোনো সংবাদ

নির্বাচিত 4918343026795129458

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item