দিনাজপুরে জিমন্যাশিয়াম ভবন নির্মাণে অনিয়ম ও দুর্ণীতি ॥ হালকা ঝড়েই ভেঙ্গে পড়লো ভবন ॥ তদন্ত টিম গঠন

মোঃ আব্দুস সাত্তার, দিনাজপুর জেলা প্রতিনিধি ॥
হস্তান্তর করার আগেই হালকা ঝড়ে ভেঙ্গে পড়েছে দিনাজপুর জেলা পরিষদের অর্থায়নে নির্মিতব্য জিমন্যাশিয়াম ভবন। স্থানীয় ও সুশীল সমাজের অভিযোগ ঠিকাদার ও সংশ্লিষ্ট পরিষদের কর্মকর্তাদের অনিয়মের কারনে এটি ভেঙ্গে পড়েছে। এই ঘটনায় জড়িতদের বিচারের দাবি তাদের।
২০১৫ সালে দিনাজপুর জেলা পরিষদের অর্থায়নে ৬০ লাখ টাকা ব্যায়ে বোচাগঞ্জ উপজেলার বড়মাঠের পাশে জিমন্যামিয়াম ভবনের কাজ শুরু হয়। কাজটি পান জেলা সদরের আ’লীগ নেতা গৌর চন্দ্র শীল আর দেখাশোনার মূল দায়িত্বে ছিলেন বোচাগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক তিলক কুমার শীল।
ভবনটি হস্তান্তরের আগেই সোমবার দিবাগত রাতে ঝড়ে নির্মানাধীন ভবনের পূর্ব পার্শ্বের কয়েকটি কলাম, ইট ধ্বসে পড়ে। এছাড়াও ভবনের সামনের প্রবেশ পথের উপরের ছাদও বেকে যাওয়াসহ কিছু অংশ ভেঙ্গে পড়ে। স্থানীয়রা জানায়, ঝড়ে উপজেলার কোথায় ক্ষতি না হলেও ভবনটি ভেঙ্গে পড়েছে, যাতে নি¤œমানের কাজ হয়েছে বলে অভিযোগ তাদের।
দিনাজপুর জেলা পরিষদের নবনির্বাচিত সদস্য নুরে আলম কায়সার জানান, এই ঘটনায় ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিট গঠন করা হয়েছে। কমিটির প্রতিবেদন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
এই ঘটনায় একাধিকবার মোবাইলে যোগাযোগ করা হলেও পাওয়া যায়নি ঠিকাদার গৌর চন্দ্র শীলকে। আর বুধবার সকালে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু তাহের মো: মাসুদ রানা ঘটনাস্থল পরিদর্শন করলেও তিনি সাংবাদিকদের সাথে কথা বলেননি।

পুরোনো সংবাদ

দিনাজপুর 5289796976446657336

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item