স্বাভাবিক জীবনে ফিরতে ফুলবাড়ীতে মাদক সম্রাজ্ঞী হাফিজা’র আত্মসর্মপণ

মেহেদী হাসান উজ্জ্বল, ফুলবাড়ী  (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের ফুলবাড়ীর মাদক মোছা. হাফিজা বেগম গ্রামবাসীর উপস্থিতিতে মাদক বেচাকেনা ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসার অঙ্গীকার করে পুলিশের কাছে সম্রাজ্ঞী আত্মসমর্পণ করেছেন।
হাফিজা বেগম নিজ ব্যবস্থাপনায় গতকাল শুক্রবার বেলা দুইটায় পৌর এলাকার কাঁটাবাড়ি নয়াপাড়াস্থ তার নিজ বাড়ির সামনে আত্মসমর্পণের আয়োজন করেন।
স্থানীয় বাসিন্দা প্রভাষক খুরশিদ আলম নাদিমের সভাপতিত্বে আয়োজিত মাদক স¤্রাজ্ঞীর আত্মসমর্পণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ নাসিম হাবিব, পৌর মেয়র মুরতুজা সরকার মানিক, প্যানেল মেয়র মামুনুর রশিদ চৌধুরী, কাউন্সিলর আব্দুল জব্বার মাসুদ, মহিলা কাউন্সিলর মোছা. ছানোয়ার বেগম, উপজেলা শাখা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক এম.এ কাইয়ুম, ব্যবসায়ী হুমায়ুন কবির রুমু ও আত্মসমর্পণকারি হাফিজা বেগম।
এ সময় মাদক  সম্রাজ্ঞী হাফিজা বেগম মাদক ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসাসহ ভবিষ্যতে মাদক বেচাকেনা না করার অঙ্গীকার করে ওসি’র কাছে আত্মসমর্পণ করেন এবং একটি অঙ্গিকার নামায় স্বাক্ষর করেন।
হাফিজা বেগম বলেন, তার দুই ছেলে ও এক মেয়ে সন্তানসহ তার স্বামী তাকে ছেড়ে অন্যত্র চলে যাওয়ায় সংসারের অভাব অনটনের কারণে ২০০৯ সাল থেকে মাদক বেচাকেনা করে জীবিকা নির্বাহ করে আসছিলেন। একাধিকবার তাকে জেলহাজতে যেতে হয়েছেন। লাঞ্ছিত হতে হয়েছে গ্রামবাসীর হাতে। এতে তার পাশাপাশি তার সন্তানদেরকেও সকলের কাছে ছোট হতে হচ্ছে। সন্তানদের ভবিষ্যতের কথা চিন্তা করে মাদক ব্যবসা ছেড়ে দেওয়া সিদ্ধান্ত নিয়েই প্রশাসনের কাছে আত্মসমর্পণ করছেন। এখন থেকে অন্য দশজনের মতোই স্বাভাবিকভাবে জীবন যাপন করতে চান। এ ব্যাপারে গ্রামবাসীসহ সকলের সহযোগিতা প্রার্থনা করেন।
থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ নাসিম হাবিব বলেন, একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী যখন মাদক ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরতে চায় তখন বিষয়টি সকলের জন্য শুভবার্তা বয়ে আনে। পুলিশের পক্ষ থেকে তাকে পুনর্বাসনের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।#  

পুরোনো সংবাদ

দিনাজপুর 7929563576320465653

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item