হাবিপ্রবিতে বিদেশী শিক্ষার্থীদের জন্য ১০ দিন ব্যাপী ট্রেনিং প্রোগ্রাম

মোঃ আব্দুস সাত্তার,দিনাজপুর প্রতিনিধি ঃ
হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ডিজিটাল ল্যাবরেটরিতে বিদেশী শিক্ষার্থীদের জন্য ১০ (দশ) দিন ব্যাপী  “স্ট্যাটিসটিক্যাল  অ্যানালাইসিস ট্রেনিং প্রোগ্রাম” শীর্ষক ৯ম ব্যাচ এর প্রশিক্ষন শনিবার থেকে শুরু হয়েছে। বিশ্বব্যাংক এর অর্থায়নে এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন এর হেকেপ উপ-প্রকল্প (সিপি-৩৩১৯) এর অধীনে বিভিন্ন বিভাগের ৩০ (ত্রিশ) জন বিদেশী শিক্ষার্থীদের (এম এস ও পিএইচ.ডি) গবেষনার দক্ষতা বৃদ্ধির লক্ষে স্ট্যাটিসটিক্যাল ডাটা অ্যানালাইসিস এবং রিসার্স মেথডোলজি এর উপর প্রশিক্ষন গ্রহন করছে।
 ট্রেনিং প্রোগামটি উদ্ভোধন করেন এ বিশ^বিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. মু. আবুল কাসেম। উদ্ভোধনী বক্ততায় মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, বিদেশী শিক্ষার্থীদের গবেষনা ও পাঠদানের সুবিধার্থে ট্রেনিংটি গুরুত্বপূর্ণ ভ’মিকা রাখবে এবং এর মাধ্যমে গবেষনার মান বৃদ্ধি পাবে। 
উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেজিষ্ট্রার প্রফেসর ড. মো. সাইফুর রহমান এবং রিসোর্স পার্সন হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি গবেষনা ইন্সিটিটিউট (ব্রি), গাজীপুর এর ড. মোহাম্মদ কামরুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ত্ব করেন উপ-প্রল্পের সাব-প্রজেক্ট ম্যানেজার এবং পরিসংখ্যান বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. উত্তম কুমার মজুমদার। স্বাগত বক্তব্য প্রদান করেন প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকার।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 6868800285272220058

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item