সৈয়দপুরে বিশ্ব পরিযায়ী পাখি দিবস পালিত

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১০ মে॥
“পরিযায়ী পাখির ভবিষ্যৎই আমাদের ভবিষ্যৎ, পাখি ও মানুষের জন্য বসবাসযোগ্য পৃথিবী চাই” এই শ্লোগানকে সামনে রেখে নীলফামারীর সৈয়দপুরে বিশ্ব পরিযায়ী পাখি দিবস/২০১৭ পালন করা হয়েছে। আজ বুধবার স্বেচ্ছাসেবী সংগঠন সেতুবন্ধনের উদ্দ্যোগে বিভিন্ন কর্মসূচি অনুষ্ঠিত হয়।
পরিযায়ী পাখির নিরাপত্তা নিশ্চিতে জনসাধারণকে সচেতন করতে সকাল ১০টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সালেহ মোঃ মুসা জঙ্গির নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়।
পরে সেতুবন্ধনের প্রতিষ্ঠাতা সভাপতি আলমগীর হোসেনের সভাপতিত্বে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জীব বৈচিত্র্য সংরক্ষণ ফেডারেশনের সহ সভাপতি ও মুক্তিযোদ্ধা আবুল হাসেম। তিনি প্রকৃতিতে পাখির প্রয়োজনীয়তা তুলে ধরে বলেন, পাখি যেমন মানুষের মনের খোড়াক মেটানো একটি গুরুত্বপূর্ণ উপকরণ, তেমনি প্রকৃতিতে পাখি সৃষ্টি করে সজিবতা। আর তাই আমাদের পাখি সংরক্ষণে ও পাখির নিরাপত্তা নিশ্চিতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।
এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনটির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, সহ সাধারণ সম্পাদক খুরশিদ জামান কাকন। গোটা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সহ সভাপতি সোহাগ আন নাফিস।

পুরোনো সংবাদ

আয়োজন-উদযাপন 3050618788117899091

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item