ভয়াবহ গাড়িবোমা বিস্ফোরণে কেঁপে উঠলো আফগানিস্তান : নিহত ৮০,

ডেস্কঃ
আফগানিস্তানের রাজধানী কাবুলে প্রেসিডেন্টের বাসভবনের কাছে বিদেশি দূতাবাস এলাকায় বড় ধরনের একটি গাড়িবোমা বিস্ফোরণে অন্তত ৮০ জন নিহত হয়েছে। আজ বুধবার সকালের এ বিস্ফোরণে আরও ৩৫০ জনেরও বেশি মানুষ আহত হয়েছে।
আফগানিস্তানের জনস্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের বরাতে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ওয়াহিদ মোজরহ অন্য কর্মকর্তা ও গণমাধ্যমের বরাত দিয়ে এর আগে জানিয়েছিলেন, হামলায় ৪৯ জন নিহত এবং ৩২০ জন আহত হয়েছে। নিহত ব্যক্তির সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। কয়েকশ লোককে আহত অবস্থায় কাবুলের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কাবুলের যে স্থানটিতে এই গাড়িবোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে, তার আশপাশে বিভিন্ন দেশের দূতাবাস। প্রেসিডেন্টের বাসভবনও খুব বেশি দূরে নয়।

কাবুল পুলিশের মুখপাত্র বসির মুজাহিদ বলেন, জার্মান দূতাবাসের প্রবেশপথের কাছে এ বিস্ফোরণ হয়। এটি গাড়িবোমা বিস্ফোরণ। এখানে অনেকগুলো গুরুত্বপূর্ণ কার্যালয় আছে। ঠিক কোনটিকে লক্ষ্য করে এই হামলা, তা বোঝা যাচ্ছে না।

হামলায় ফ্রান্স ও জার্মানির দূতাবাস ক্ষতিগ্রস্ত হয়েছে বলে প্রাথমিক তথ্যের ভিত্তিতে জানিয়েছেন ইউরোপ-বিষয়ক ফরাসি মন্ত্রী মেরিলে দ্যঁ সার্নেজ।

কেউ এখনো এই হামলার দায় স্বীকার করেনি।

সকালের ব্যস্ত সময়ে চালানো এ হামলায় হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে জানিয়েছেন তারা। বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত ছবিতে ভয়াবহ ওই বিস্ফোরণে ব্যাপক ধ্বংসযজ্ঞের চিত্র দেখা গেছে। বিস্ফোরণসস্থলের আশপাশের বেশ কয়েকটি ভবন ক্ষতিগ্রস্ত হওয়ার পাশাপাশি রাস্তা ও রাস্তায় থাকা বহু গাড়ি ধ্বংসস্তূপে পরিণত হয়েছে।   

বিস্ফোরণস্থল থেকে কয়েকশ মিটার দূরে ঘরবাড়ির দরজা-জানালা উড়ে গেছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

গত মার্চে কাবুলে যুক্তরাষ্ট্রের দূতাবাসের কাছে একটি সামরিক হাসপাতালে চিকিৎসকের ছদ্মবেশে ধরে আসা বন্দুকধারীদের হামলায় ৪৯ জন নিহত হয়।

পুরোনো সংবাদ

প্রধান খবর 9128289117599548714

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item