ওয়ানডে ক্রিকেট উপভোগ করছি : মাশরাফি

খেলাধুলা ডেস্কঃ
শ্রীলঙ্কা সফরে টি-টোয়েন্টি ফরম্যাট থেকে বিদায়ের ঘোষণা দিয়েছেন মাশরাফি বিন মুর্তজা। তবে টেস্ট ও টি-টেয়োন্টিকে বিদায় বললেও ওয়ানডেতে চালিয়ে যাওয়ার কথা জানিয়েছেন বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সবচেয়ে সফল এ অধিনায়ক।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফোকে মাশরাফি একটি সাক্ষাতকার দেন যা সোমবার প্রকাশিত হয়। সাক্ষাতকারে বিবেচনাযোগ্য সময় পর্যন্ত ওয়ানডে চালিয়ে যাওয়ার কথা জানিয়েছেন মাশরাফি।

লঙ্কা সফর শেষে দেশে ফিরে ক্রিকইনফোকে দেয়া সাক্ষাতকারে মাশরাফি বলেন ‘আমি ওয়ানডে ক্রিকেট উপভোগ করছি। একই সময়ে আমি মনে করছি আমরা টেস্ট ও টি-টোয়েন্টিতে ধীরভাবে এগোচ্ছি। কিন্তু ওয়ানডেতে র‌্যাঙ্কিংয়ে দশ থেকে লাফ দিয়ে সাতে এসেছি। আমরা বড় একটি পদক্ষেপে এখানে এসেছি। এটি বেশ কিছু খেলোয়াড়ের পারফরম্যান্সে কারণে সম্ভব হয়েছে। আমি ওয়ানডে উপভোগ করছি এবং বিবেচনাযোগ্য সময় পর্যন্ত তা চালিয়ে যেতে চাই। তবে বিশেষ করে বাংলাদেশে সব সময় একটা ফ্রেমে থাকা কঠিন। আশা করছি আমি খেলা চালিয়ে যেতে পারব। যদি কঠিন সময় এবং চাপ তৈরি হয় তখন আমি সিদ্ধান্ত নেব।’

এ সময় মাশরাফি কথা বলেছেন ২০১৫ সালের বিশ্বকাপ নিয়ে। কথা বলেছেন ক্রিকেট ক্যারিয়ারের শুরুর দিকের প্রসঙ্গে। মোস্তাফিজ, তাসকিন, রুবেলসহ আগের পেসারদের প্রসঙ্গে তিনি জানান, মোস্তাফিজ নতুন বলের চেয়ে কিছুটা পুরোনো বলে দুর্দান্ত ডেলিভারি দিতে পারে। কারণ তার কাটারগুলো দারুণ। ১০ ওভার শেষে তাসকিন আর রুবেল ভালো বল করে। তারা যখন আউট সাইডে দু’জন এক্সট্রা ফিল্ডার পায় তখন দারুণ সক্রিয় ভূমিকা রাখে। সৈয়দ রাসেল, তাপস বৈশ্য আর মঞ্জুরুল ইসলামরা নতুন বলে ভালো করেছে।

শ্রীলঙ্কা সফরের প্রথম টি-টোয়েন্টিতে টস করতে নেমে মাশরাফি ক্রিকেটের এই ফরমেট থেকে অবসর নেয়ার ঘোষণা দেন। নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ারের শেষ ম্যাচে টাইগাররা তাদের দলপতিকে দারুণ এক জয় উপহার দেয়।

পুরোনো সংবাদ

খেলাধুলা 3838685526169881045

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item