‘৭৫'র পর ক্ষমতা দখলকারীরা শিক্ষার উন্নয়নে কাজ করেনি’- প্রধানমন্ত্রী

ডেস্কঃ
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ৭৫’র পর যারা ক্ষমতায় এসেছে, তারা শিক্ষার উন্নয়নে তেমন কোনো কাজ করেনি। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর শিক্ষার উন্নয়নে কাজ শুরু হয়। আজ রবিবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে শিক্ষা সহায়তা ট্রাস্টের উপদেষ্টা পরিষদের সভায় একথা বলেন তিনি।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, শিক্ষাই দেশকে উন্নত ও দারিদ্র্যমুক্ত করতে পারে, তাই প্রতিটি বাজেটেই শিক্ষাকে গুরুত্ব সহকারে দেখা হয়। পিইসি ও জেএসসি পরীক্ষা চালুর পর থেকে দেশে এসএসসি পরীক্ষার ফলাফল ভালো হচ্ছে বলেও জানান প্রধানমন্ত্রী। আগামীতে বাঙালি জাতি একটি সুশিক্ষিত, উচ্চপ্রযুক্তি জ্ঞান সম্পন্ন জাতি হিসেবে গড়ে উঠবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, একটা জাতিকে সুস্থভাবে গড়ে তুলতে হলে তার ভিত্তিটাকে মজবুত করে গড়ে দিতে হবে। সেই লক্ষ্যে ইতিমধ্যে আমরা বেশ কিছু পদক্ষেপ নিয়েছি। স্বাধীনতার পরপরই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের প্রাথমিক বিদ্যালয়গুলোকে জাতীয়করণ করেন। এরপর আমরা ক্ষমতায় আসার পর ২৬ হাজার স্কুল জাতীয়করণ করি। এর মাঝে কিন্তু আর কেউ কিছু করেনি। কারণ, ৭৫ এ বঙ্গবন্ধুকে হত্যার পর যারা ক্ষমতায় এসেছিলো তাদের শিক্ষা দীক্ষার দিকে তেমন নজর ছিলো না। অবৈধভাবে কুক্ষিগত করা ক্ষমতাকে কিভাবে তারা কুক্ষিগত করে রাখবে সেদিকেই তারা বেশি নজর দিয়েছে কিন্তু জনগণ সবসময় অবহেলিত ছিলো।

পুরোনো সংবাদ

প্রধান খবর 6177247253686559509

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item