সৈয়দপুরে বিউবো’র পিচরেট কর্মচারীদের চাকুরী স্থায়ীকরণের দাবিতে কর্মবিরতি শুরু

তোফাজ্জল হেসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

সৈয়দপুরে বিদ্যূৎ উন্নয়ন বোর্ডের পিচরেট কর্মচারীদের চাকুরী স্থায়ীকরণের দাবিতে  অনির্দিষ্টকালের কর্ম বিরতি কর্মসূচি শুরু করেছে। আজ রোববার থেকে বিউবো’র পিচরেট কর্মচারীদের ওই কর্ম বিরতি শুরু হয়।
 জানা গেছে, বিউবো’র পিচরেট কর্মচারী ঐক্য পরিষদ রাজশাহী ও রংপুর বিভাগ কেন্দ্রীয় কমিটি ঘোষিত কর্ম বিরতি কর্মসূচির অংশ হিসেবে গতকাল থেকে বিউবো’র সৈয়দপুর বিক্রয় ও বিতরণ বিভাগে কর্মরত ১৯ জন পিচরেট কর্মচারীও তাদের কর্মবিরতি শুরু করেছেন। তারা এ কর্ম বিরতি শুরু আগে বিউবো’র সৈয়দপুর বিক্রয় ও বিতরণ বিভাগের নিয়ামতপুরস্থ কার্যালয় চত্বরে একটি সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করে।
এতে সভাপতিত্ব করেন বিউবো’র পিচরেট কর্মচারী ঐক্য পরিষদ সৈয়দপুর শাখার সভাপতি মো. আবু বক্কর সিদ্দিক।
এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের  সহ-সভাপতি মো. হায়দার আলী, সাধারণ সম্পাদক মো. মহির উদ্দিন মুকুল ও কোষাধ্যক্ষ মো. মুকুল হোসেন।
বক্তারা বলেন, বাংলাদেশ বিদ্যূৎ উন্নয়ন বোর্ডের রাজশাহী ও রংপুর বিভাগের এলাকায় পিচরেট কর্মচারীরা  দীর্ঘ ১৮/১৯ বছর যৎসামান্য মজুরীর ভিত্তিতে অক্লান্ত পরিশ্রম করে তাদের দায়িত্ব পালন করে আসছে। তারা পিচরেট কর্মচারী ঐক্য পরিষদের ব্যানারে চাকুরী স্থানীয় করণের জন্য দীর্ঘদিন যাবৎ দাবি জানিয়ে আসছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিভিন্ন সময়ে পিচরেট কর্মচারীদের দাবিদাবা পরিপ্রেক্ষিতে তাদের চাকুরী স্থায়ীকরণের আশ্বাসও দেয়। কিন্তু তা না করে বরঞ্চ ঠিকাদারী কন্ট্রাক্ট এর মাধ্যমে ¯œাপ শর্ট প্রক্রিয়ায় পিচরেট কর্মচারী সমূলে উৎখাত করার ষড়যন্ত্র করা হচ্ছে।  এ করে আমরা বেকার হয়ে পড়লে পরিবার –পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করতে হবে আমাদেরকে। এমতাবস্থায় আমরা  পিচরেট কর্মচারী আজ থেকে কর্মবিরতি কর্মসূচি পালন করতে বাধ্য হয়েছে। আমাদের এ দাবি পূরণ না হওয়া পর্যন্ত কর্ম বিরতি চলবে।  
গতকাল রোববার দুপুরে সৈয়দপুর বিউরো’র বিক্রয় ও বিতরণ বিভাগের কার্যালয়ে গিয়ে দেখা যায় পিচরেট কর্মচারী তাদের দাবি আদায়ে কর্ম বিরতি কর্মসূচি পালন করছেন।

পুরোনো সংবাদ

নীলফামারী 5429526268505519865

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item