সৈয়দপুরে রোটারী ক্লাবের উদ্যোগে দিনব্যাপী চক্ষু শিবির অনুষ্ঠিত

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

 রোটারী ক্লাব অব সৈয়দপুর এর উদ্যোগে দিনব্যাপী এক চক্ষু শিবির অনুষ্ঠিত হয়েছে। আজ (মঙ্গলবার) শহরের পৌরসভা সড়কস্থ রোটারী চক্ষু হাসপাতালে ওই চক্ষু শিবিরের আয়োজন করা হয়।
চক্ষু শিবিরে তিন শত চক্ষু রোগীর চোখ পরীক্ষা-নিরীক্ষা শেষে বিনামূল্যে প্রয়োজনীয় ব্যবস্থাপত্র ও ওষুধ প্রদান করা হয়েছে। এছাড়াও চক্ষু শিবিরে আগত ৪৫ জন চোখে ছানি পড়া রোগীকে বাছাই করা হয়। আজ (বুধবার) থেকে নীলফামারী আধুনিক সদর হাসপাতালে পর্যায়ক্রমে বাছাইকৃত ওই সব  চোখে ছানি পড়া রোগীর চক্ষু অপারেশন করে অত্যাধুনিক লেন্স সংয়োজন করা হবে।  দিনব্যাপী চক্ষু শিবিরে  আগত চোখের রোগীদের চক্ষু পরীক্ষা-নিরীক্ষা চিকিৎসাসেবা দেন রংপুর নর্দাণ (প্রাঃ) হাসপাতালের চক্ষু বিভাগের বিভাগীয় প্রধান বিশিষ্ট চক্ষু রোগ বিশেষজ্ঞ ও সার্জন অধ্যাপক আলহাজ্ব ডা. মো. শরীফুল ইসলাম চৌধুরী, রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের চক্ষু বভাগের মেডিক্যাল অফিসার ডা. মো. মুক্তাদির রহমান ও দিলরুবা চৌধুরী।
 এর আগে সকালে চক্ষু শিবিরের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। নীলফামারী সিভিল সার্জন ডা. মো. আব্দুর রশীদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চক্ষু শিবিরের উদ্বোধন করেন।
 উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু ছালেহ মো. মুসা জঙ্গী।   
রোটারী ক্লাব অব সৈয়দপুরের সভাপতি রোটারিয়ান মো. আজাহারুল হক সরকার রানা এতে সভাপতিত্ব করেন।
 এতে স্বাগত বক্তব্য দেন রোটারী ক্লাব অব সৈয়দপুরের চার্টার প্রেসিডেন্ট ও চক্ষু শিবির পরিচালনা কমিটির চেয়ারম্যান রোটারিয়ান অধ্যাপক আলহাজ্ব ডা. মো. শরীফুল আলম চৌধুরী।
এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা  আলহাজ্ব ডা. মো. সিরাজুল ইসলাম, রোটারিয়ান ডা. মোছা. জাহানারা বেগম প্রমূখ।
উদ্বোধনী অনুষ্ঠানে নীলফামারী জেলা পরিষদ সদস্য মো. শামীম চৌধুরী, আমন্ত্রিত অতিথি, সাংবাদিক ও রোটারী ক্লাবের সদস্য-সদস্যাবৃন্দ উপস্থিত ছিলেন।

পুরোনো সংবাদ

স্বাস্থ্য-চিকিৎসা 7190078847825897672

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item