কর্তৃপক্ষের অবহেলায় ৬৩ জনের পরীক্ষা অনিশ্চিত পীরগাছায় মাদ্রাসায় তালা লাগিয়ে বিক্ষোভ

ফজলুর রহমান,পীরগাছা (রংপুর) প্রতিনিধি:

রংপুরের পীরগাছা পাওটানাহাট ফাজিল মাদ্রাসায় তালা লাগিয়ে বিক্ষোভ মিছিল করছে চলতি আলিম পরীক্ষায় অংশগ্রহনকারী শিক্ষার্থী ও অভিভাবকরা। মাদ্রাসা  কর্তৃপক্ষের দায়িত্ব অবহেলার কারণে চলতি আলিম পরীক্ষায় ৬৩ জন পরীক্ষার্থী দুটি বিষয়ের পরীক্ষায় অংশ গ্রহন অনিশ্চিত হয়ে পড়ায় গত মঙ্গলবার তারা মাদ্রাসাটিতে তালা লাগিয়ে দেন। বর্তমানে বিষয়টি নিয়ে এলাকায় মিছিল-সমাবেশ অব্যাহত থাকায় ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।
জানা গেছে, ওই মাদ্রাসার আলিম পরীক্ষায় অংশগ্রহনকারী ৬৩জন শিক্ষার্থী ফরম পূরনের সময় অধ্যক্ষের বেধে দেওয়া ২ হাজার ৮ শত টাকা করে দেওয়ার পরও মাদ্রাসা  কর্তৃপক্ষের দায়িত্ব অবহেলার কারণে ওই শিক্ষার্থীদের পৌরনীতি প্রথম ও দ্বিতীয়পত্র ফরম পূরনের সময় না দেওয়ার কারণে এবারে অনুষ্ঠিত পরীক্ষায় অংশ গ্রহন করতে পারবে না। বিষয়টি শিক্ষার্থী ও অভিভাবদের মাঝে ছড়িয়ে পড়লে তারা গত মঙ্গলবার বিক্ষোভে ফেটে পড়েন। এসময় শিক্ষার্থীরা মাদ্রাসার সকল রুমে তালা লাগিয়ে বিক্ষোভ করতে থাকেন।
 শিক্ষার্থী আলতাফ হোসেন, খায়রুল ইসলাম, রেজাউল করিমসহ অনেকেই অভিযোগ করে বলেন, মাদ্রাসা কর্তৃপক্ষ আমাদের একটি বছর নষ্ট করে দিয়েছে। তাদের ভুলে আমাদের শিক্ষা জীবন বিপন্ন হতে পারে না। আমরা এর প্রতিকার চাই।
মাদ্রাসার অধ্যক্ষ আবুল হাশেম সিদ্দিকী ঘটনার সত্যতা স্বীকার করেন বলেন, আমারা ম্যানেজিং কমিটির সদস্যদের নিয়ে রাতে মিটিংয়ে বসে সিদ্ধান্ত নেয়া হবে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সৈয়দ সুজা মিয়া বলেন, বিষয়টি আমার জানা নেই। খোজ নিয়ে দেখছি।
উপজেলা নির্বাহী অফিসার আমিনুল ইসলামের সাথে যোগায়োগ করা হলে বিষয়টি তার জানা নেই বলেন জানান।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 5543799451828334736

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item