বেরোবি’র সবুজায়নে ‘গ্রীন টাচ’


মামুনুররশিদ মেরাজুল,নিজস্ব প্রতিনিধিঃ      
পরিবেশের ভারসাম্য রক্ষা ও পরিবেশের সবুজায়নের জন্য পরিবেশ বন্ধ গাছ লাগিয়ে সবুজে ঘেরা ক্যাম্পাস গড়তে কাজ করে যাচ্ছে রংপুরের বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ের পরিবেশবাদী সংগঠন ‘গ্রীন টাচ’।
 অন্যান্ন সংগঠনের ন্যায় নব্য জন্ম নেয়া এই সংগঠনটি ইতো মধ্যেই ক্যাম্পাসে পরিবেশবাদী সংগঠন হিসেবে বিভিন্ন মহলে ব্যাপক জনপ্রিয়তা লাভ করছে।
পরিবেশকে সবুজায়ন করার উদ্দেশ্য নিয়ে কয়েকজন সদস্যর ঐকান্তিক প্রচেষ্টায় ২০১৬ সালের শেষের দিকে সংগঠনটি বেরোবি ক্যাম্পাসে আত্মপ্রকাশ করে।সভাপতি নাঈমুর রহমান নাঈম,সাধারণ সম্পাদক নেয়াজ শরীফ,সাংগঠনিক সম্পাদক রোমানা মেহের এবং নুসরাত লীপাকে অর্থ স¤পাদক করে ১৫ সদস্য একটি কমিটি গঠন করা হয় সংগঠনটির কর্মতৎপরতা বৃদ্ধি করার লক্ষ্যে।
ইতোমধ্যেই সংগঠনটি বিশ^বিদ্যালয়ে প্রায়  ২০০ টির মতো ঔষধি গাছের চারা রোপন করেছে।এছাড়াও তারা বৃক্ষ রোপনের পাশাপাশি পরিবেশ সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করার লক্ষ্যে ক্যাম্পাসে বিভিন্ন ধরনে সভা ও সেমিনার কওে মানুষকে অনুপ্রানিত করে চলেছ্।েক্যাম্পাসের পাশাপাশি তারা রংপুর শহরসহ বিভিন্ গ্রামেও তাদের এ কর্মসূচী গুলো পালন করে যাচ্ছে।
সংগঠনটির সভাপতি বলেন, ‘আমরা আমাদের এ ধারা বজায় রেখে আমাদের উদ্দেশ্য অনুযায়ী কাজ করে যাচ্ছি।ইতোমধ্যেই আমরা বিভিন্ন শিক্ষক ও শিক্ষার্থীদেও সাড়া পেয়েছি।তারা আমাদেও সাথে থেকে পরিবেশকে সবুজায়ন করার যে লক্ষ্য আমরা হাতে নিয়েছি তাতে সহযোগিতা করা আশ^াস প্রদান করেছেন।এছাড়াও আমরা এর কার্যক্রম বৃদ্ধি করার লক্ষ্যে বিভিন্ন অভিনব কর্মসূচী হাতে নিচ্ছি।
এ বিষয়ে জানতে চাইলে বিশিষ্ট কলামিষ্ট ও বাংলা বিভাগের সহযোগি অধ্যাপক ড.তুহিন ওয়াদুদ বলেন, “ এধরণের উদ্যোগ নিঃসন্দেহে প্রসংশার দাবীদার।সংগঠনটি তার এ পরিবেশ বিষয়ক কর্মকা- নিয়ে অনেক দুর এগিয়ে যাবে আশাবাদ ব্যক্ত করেন”।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 2673174043108225030

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item