সারওয়ার-তামিম গ্র“পের দুই জঙ্গি সদস্য গ্রেফতার

# বেশভূষা পরিবর্তন করে দাওয়াতি কার্যক্রম

   # উত্তরাঞ্চলে বড় ধরণের নাশকতার পরিকল্পনা

মামুনুররশিদ মেরাজুল,নিজস্ব প্রতিনিধিঃ
র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৩ অভিযান চালিয়ে দিনাজপুরের ঘোড়াঘাট থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির দুই সদস্যকে গ্রেফতার করেছে। গ্রেফতার দুজন নব্য জেএমবির সারওয়ার-তামিম গ্র“পের সদস্য। রোববার (২৩ এপ্রিল) গভীর রাতে ঘোড়াঘাটের রানীগঞ্জ রামেশ্যাপুর দারুল হুদা ফাজিল মাদরাসা এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃত জেএমবি সদস্যরা হলেন, দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার রানীপুর গ্রামের ফজলুর রহমানের ছেলে সেলিম (২৮) ও একই উপজেলার মাশরতপুর গ্রামের মোজাম্মেল হকের ছেলে খাদেমুল ইসলাম (২৭)।
গতকাল সোমবার বেলা সাড়ে ১১টায় গ্রেফতারের বিষয়টি জানিয়ে রংপুর র‌্যাব-১৩ এর পানি উন্নয়ন বোর্ডস্থ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে অধিনায়ক এটিএম আতিকুল¬্যাহ জানান, সেলিম আত্মগোপনে থেকে এলাকায় চাঁদা ও কর্মী সংগ্রহ এবং জেএমবির প্রচার প্রচারণা চালাতেন। অপরদিকে খাদেমুল পূর্বের লম্বা চুল ও দাড়ি কেটে বেশভূষা পরিবর্তন করে ঢাকায় অবস্থান করতেন এবং মাঝে মাঝে গোপনে সাংগঠনিক কাজে এলাকায় আসতেন।
গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, খাদেমুল এলাকায় এসে সেলিমের সঙ্গে সংগঠনের গোপন বৈঠকে মিলিত হবেন। এরই প্রেক্ষিতে রোববার গভীর রাতে র‌্যাব-১৩ এর একটি দল অভিযান চালিয়ে ঘোড়াঘাটের রানীগঞ্জ রামেশ্যাপুর দারুল হুদা ফাজিল মাদরাসা এলাকা থেকে সেলিম ও খাদেমুলকে গ্রেফতার করে।
অধিনায়ক আরো জানান, জেএমবি সারওয়ার ও তামিম গ্র“পের অনেকেই নিহত এবং গ্রেফতার হওয়ায় তাদের সাংগঠনিক কার্যক্রম দুর্বল হয়ে পড়ে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত দু’জন সারওয়ার ও তামিম গ্র“পের কাছ থেকে দীক্ষা গ্রহণের কথা জানিয়েছেন।
তারা অত্র এলাকায় সাংগঠনিক কার্যক্রম চাঙ্গা করতে জিহাদের নামে দাওয়াতি কার্যক্রম পরিচালনার পাশাপাশি উল্টরাঞ্চলে গোপনে বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিলেন। এছাড়া সেলিমের নামে চিরিরবন্ধর থানায় নাশকতার একাধিক মামলা রয়েছে বলেও সংবাদ সমেবমলনে র‌্যাব-১৩ এর অধিনায়ক জানান।

পুরোনো সংবাদ

রংপুর 3713441049284182759

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item