পঞ্চগড়ে যৌতুকের দাবী পূরণ করতে না পারায় পাষন্ড স্বামীর নির্মম নির্যাতনের শিকার বাক ও শ্রবণ প্রতিবন্ধি এক গৃহবধূ

মোঃ সাইদুজ্জামান রেজা,পঞ্চগড় প্রতিনিধিঃ
পঞ্চগড়ে যৌতুকের দাবী পূরণ করতে না পারায় পাষন্ড স্বামীর নির্মম নির্যাতনের শিকার হয়েছে বাক ও শ্রবণ প্রতিবন্ধি এক গৃহবধূ। নির্যাতিতা গৃহবধূর পারিবারিক সূত্রে জানা গেছে, পঞ্চগড় সদর উপজেলার গড়িনাবাড়ী ইউনিয়নের কাশিমপুর গ্রামের মৃত নজরুল ইসলামে মেয়ে বাক ও শ্রবণ প্রতিবন্ধি নাজমা আক্তার সাথে গত ১২ বছর পুর্বে একই গ্রামের আবুল হোসেনের বখাটে ছেলে রবিউল ইসলামের সাথে বিয়ে হয়।
বিয়ের সময় রবিউলের পরিবারের চাহিদা অনুযায়ী যৌতুকসহ বিভিন্ন উপহার সামগ্রী দেয়া হয়। দাম্পত্য জীবনে তাদের চারটি সন্তান আছে। সম্প্রতি রবিউল নাজমার পরিবারের কাছে আরও এক লক্ষ টাকা যৌতুক দাবী করেন। যৌতুকের টাকা আনতে নাজমা ইশারায় অসম্মতি জানায়। এতে ক্ষিত হয়ে স্বামীসহ পরিবারের সকলেই মিলে নাজমার উপর নির্যাতন শুরু করে। এক পর্যায়ে নাজমা অজ্ঞান হয়ে  পড়ে। তাৎক্ষনিক প্রতিবেশিরা নাজমাকে উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করায়।
বর্তমানে সে পঞ্চগড় সদর আধূনিক হাসপাতালে চিকিৎসাধীন আছেন।
নাজমার মা পঞ্চগড় সদর থানায় ৬ জনকে অভিযুক্ত নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করে। তবে পুলিশ ২ জনকে গ্রেফতার করলে বাকী আসামীরা নাজমার পরিবারকে মামলা তুলে নেওয়ার জন্য হুমকি প্রদান করছে। নাজমার  মা ও পরিবারের সদস্য আসামীদের ভয়ে পালিয়ে বেড়াচ্ছে। তারা দ্রুত বাকী আসামীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবী জানান।

প্রত্যক্ষদর্শী সোহেল রানা ও নাজমার বড় বোন রতনা বেগম জানায়, যৌতুকের দাবী মিটাতে না পারায় ওই পরিবারে প্রায়শ নাজমার উপর নির্যাতন চালায়। বোনের নির্যাতনকারীদের গ্রেফতার করে শাস্তির দাবী জানান।

পঞ্চগড় সদর আধুনিক হাসপাতালের  আরএমও মোঃ ডা.সিরাজ দৌলা পলিন, জানান, নির্যাতিতা নাজমার শরীরের বিভিন্ন স্থানে যখমের চিহ্ন পাওয়া গেছে। বর্তমানে তার চিকিৎসা চলছে।

এদিকে মামলার তদন্ত কর্মকর্তা ও পঞ্চগড় সদর থানার এসআই মোঃ আব্দুল জলিল জানান, ৬ জনকে অভিযুক্ত করে একটি মামলা দায়ের করা হয়। আমরা নাজমার স্বামী ও তার সহযোগি বড় ভাইকে গ্রেফতার করেছি। বাকি ৪ জনকে গ্রেফতারের চেষ্টা অব্যহত রয়েছে। তবে তিনি যৌতুক না মারা-মারি বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানান।

পুরোনো সংবাদ

পঞ্চগড় 5794489897497080924

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item