ডোমারের বামুনিয়ায় জমজমাট লটারীর ব্যবসা

আবু ফাত্তাহ কামাল পাখি,স্টাফ রিপোর্টারঃ
নীলফামারীর ডোমার উপজেলার বামুনিয়া ইউনিয়নে চলছে জমজমাট লাটারীর ব্যবসা। একটি মহল হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় উৎসবকে পূজি করে ইউনিয়নের বারবিশা বামুনিয়া গ্রামে বাসন্তী পূজা ও শিব বারুণী মেলায় ওই অবৈধ ব্যবসা চালিয়ে চাচ্ছে।
এলাকাবাসীর অভিযোগ, গত মঙ্গলবার থেকে শুরু হওয়া হিন্দু সম্প্রদাদের ওই উৎসবকে কেন্দ্র করে এলাকায় মাইকিং করে অবৈধ লটারীর ব্যবসার কূপন বিক্রী করা হচ্ছে। ওই কুপনে নানা পুরস্কারের প্রলোভন দেখানে হয়েছে। প্রলোভনে পড়ে এলাকার অনেকেই কুপন সংগ্রহ করছে। এলাকার খেটে খাওয়া মানুষেরা বাদ পড়েনি ওই প্রলোভন থেকে। কুপনের মূল্য ১০ টাকা, মেলার শেষ দিন বৃহস্পতিবার রাত ১০টা ১ মিনিটে ওই লটারীর ড্র অনুষ্ঠানের কথা উল্লেখ রয়েছে কুপনে।
এব্যাপারে বামুনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওয়াহেদুজ্জামান বুলেট মুঠোফোনে ওই লটারী অনুষ্ঠানের কথা স্বীকার করে বলেন,‘হ্যাঁ লটারী চালাচ্ছি। বৈধতা, অবৈধতার বিষয়ে যেখানে খবর নেয়ার সেখানে খবর নেন।’ একথা বলে ফোনের সংযোগটি কেটে দেন তিনি।
কথা হলে ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মকছেদ আলী বলেন, সেখানে হিন্দু সম্প্রদায়ের এক দিনের একটি মেলা অনুষ্ঠিত হবে সেটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাহেব আমাকে জানিয়েছেন। কিন্তু লটারীর বিষয়ে আমার জানা নেই। বিষটি দেখা হবে এবং হয়ে থাকলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

পুরোনো সংবাদ

নীলফামারী 4884817838090784855

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item