নীলফামারীতে ভুমি সেবা সপ্তাহের উদ্বোধন


ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১ এপ্রিল॥  বিভিন্ন কর্মসুচির মধ্যে দিয়ে নীলফামারীতে ভুমি সেবা সপ্তাহ/২০১৭ উদ্ধোধন করা হয়েছে। এ উপলক্ষ্যে আজ শনিবার সকাল ১০টায় বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভার অনুষ্ঠিত হয়েছে।
জেলা প্রশাসন কার্যালয় হতে জেলা প্রশাসকের নেতৃত্বে শহরে বর্ণাঢ্য র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মজিবুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি জেলা প্রশাসক জাকীর হোসেন।
এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মুহাঃ বেলায়েত হোসেন, সিপিবি সভাপতি শ্রীদাম দাস, সাবেক অধ্যক্ষ গৌরাঙ্গ চন্দ্র রায়, সহকারী কমিশনার (ভুমি) উম্মে ফাতিমা, সহকারী কমিশনার মোহাইমেনা শারমীন প্রমুখ।
১ থেকে ৭ এপ্রিল ভুমি সপ্তাহের আনুষ্ঠানিক ভাবে উদ্ধোধন কালে বলেন দেশের রাজস্ব খাতে ভুমির খাজনা একটি গুরত্বপুর্ণ অবদান রাখে। সেবা সপ্তাহে ট্যাক্স ও কর পরিশোধের ব্যাপারে ভুমি মালিকদের (জনগনের) মাঝে সচেতনতা বৃদ্ধি করতে হবে। সরকারী সুযোগ সুবিধা গুলো সাধারন জনগনের মাঝে তুলে ধরতে হবে। ইউনিয়ন পর্যায়ে সকল ই-সেবা সেন্টারের সুবিধা গুলো মানুষ যাতে সহজে পায় সেদিকে নজর রাখতে হবে। তাই সপ্তাহ ব্যাপী ভুমি সেবার সুবিধা প্রদান নিয়ে সাধারন মানুষকে সচেতন করতে হবে। সভায় জানানো হয় ডিজিটাল বাংলাদেশ গড়ার আলোকে বর্তমানে দেশে ৫কোটি ৪০লাখ মানুষ ইন্টারনেট ব্যবহার করছে। তাছাড়া ২৫ হাজার সরকারী পোর্টালের মাধ্যমে দেশের তৃণমূল থেকেই সাধারণ মানুষ প্রয়োজনীয় সেবা পাচ্ছে। এছাড়াও দেশে প্রায় ৫ লাখ ফ্রিলেন্সার রয়েছে যারা তথ্য প্রযুক্তিকে ব্যবহার করে বিদেশ থেকে বাৎসরিক ৫০ মিলিয়ন ডলার আয় করছে। যা দেশের প্রবৃদ্ধি বাড়াচ্ছে। সভায় জেলার বিভিন্ন উপজেলার সহকারি কমিশনার (ভুমি) ইউনিয়ন ও পৌর এলাকার তহশিলদার গন উপস্থিত ছিলেন। #

পুরোনো সংবাদ

নীলফামারী 1792826602309437910

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item