এমপি লিটন হত্যা: কর্ণেল কাদের সহ ৮ জনের বিরুদ্ধে আদালতে চার্জসীট দাখিল

নুরুল আলম ডাকুয়া, সুন্দরগঞ্জ(গাইবান্ধা) প্রতিনিধিঃ

গাইবান্ধা-১(সুন্দরগঞ্জ) আসনের সরকার দলীয় এমপি মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলায় সাবেক এমপি কর্ণেল (অবঃ) ডাঃ আব্দুল কাদের খাঁনকে প্রধান অভিযুক্ত করে  আদালতে ৮ জনের বিরুদ্ধে চার্জসীট দাখিল করেছেন পুলিশ।

জানা যায়,  রবিবার বিকেলে মামলার তদন্তকারী কর্মকর্তা ও সুন্দরগঞ্জ থানার নিরস্ত্র পুলিশ পরিদর্শক আবু হায়দার মোহাম্মদ আশরাফুজ্জামান  বিজ্ঞ অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রট ময়নুল হাসান ইউসুব'র আদালতে চার্জসীট দাখিল করেন। এতে একই আসনের সাবেক মহাজোট সরকারের এমপি  কর্ণল (অবঃ) ডাঃ আব্দুল কাদের খাঁনকে প্রধান অভিযুক্ত করা হয়েছে।
আলোচিত এ হত্যাকান্ডের অন্যতম সমন্বয়ক চন্দন কুমার রায় পলাতক ও ৬ জন জেল হাজতে রয়েছে। তাদের মধ্যে গত ২১ ফেব্রুয়ারী বগুড়ার রহমানগড় এলাকার গরীব শাহ্ ক্লিনিক সংযুক্ত বাসভবন থেকে কাদের খাঁনকে গ্রেফতার করেন পুলিশ। অপর ৬ আসামীরা হল- চন্দনের দুলাভাই সুবল চন্দ্র, আঃ হান্নান, সোহেল রানা, শাহিন মিয়া, মেহেদী হাসান ও শামসুজ্জোহাসহ ৭ চার্জসীটভুক্ত অপর ৭ জন জেল হাজতে রয়েছে। এরআগে তাদেরকে বিভিন্ন সময় বিভিন্ন স্থান থেকে গ্রেফতার করে পুলিশ।
বিষয়টি নিশ্চত করে থানা অফিসার ইনচার্জ- মুহাঃ আতিয়ার রহমান বলেন, এ হত্যাকান্ডের সঙ্গে জড়িত ৮ জনের মধ্যে  ইতোপূর্বে ৭ জনকে গ্রেফতার করা হয়েছে। তারা জেল হাজতে রয়েছে। অপরজনকে গ্রেফতারে জোর তৎপরতা চালানো হচ্ছে। আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) শফিকুল ইসলাম শফিক সত্যতা নিশ্চিত করেছেন।
  উল্লেখ্য,গেল বছরের ৩১ ডিসেম্বর সন্ধ্যায় উপজেলার সর্বানন্দ ইউনিয়নের উত্তর সাহাবাজ গ্রামের নিজ বাসভবনে আততায়ীদের গুলিতে গুলিবিদ্ধ হয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এমপি লিটন। এরপরদিন নিহত এমপি লিটনের বোন ফাহমিদা বুলবুল কাকলী অজ্ঞাতনামা ৪-৫ জনকে আসামী করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ তদন্ত শেষে এ মামলায় ৮ জনের বিরুদ্ধে চার্জসীট দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা।

পুরোনো সংবাদ

নির্বাচিত 455675514816967129

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item