ভারত বাংলাদেশের পরীক্ষিত বন্ধু-জলঢাকায় ভারতের ডেপুটি হাই কমিশনার

মর্তুজা ইসলাম,জলঢাকা প্রতিনিধি॥
রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাই কমিশনার অভিজিত চট্টোপাধ্যায়  বলেছেন, ‘ভারত বাংলাদেশের পরীক্ষিত বন্ধু। কেননা মহান স্বাধীনতা যুদ্ধের সময় ভারতবর্ষ বাংলাদেশের পাশে ছিল। আজোতো আমরা বাংলাদেশের পাশে আছি, ভবিষ্যতেও থাকবো। কিন্ত কিছু অপশক্তি আছে যারা ভারত ও বাংলাদেশের বন্ধনকে ছিন্ন করার চেষ্টা করছে।
আজ রবিবার দিন ব্যাপী নীলফামারী জেলার জলঢাকা উপজেলার কৈমারী ও বালাগ্রাম ইউনিয়নের বিভিন্ন মন্দির ও শ্মশানস্থল পরিদর্শন শেষে বিকেলে স্থানীয় সার্কিটহাউস মিলনায়তনে স্থানীয় সুধিজন ও সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন,‘ যে সময়ে (১৯৭১) বাংলাদেশ থেকে এক কোটি শরনার্থী ভারতে গিয়েছিল, ওই সময়ে ভারতের আর্থিক অবস্থার তেমন ভাল ছিল না। তারপরেও ভারত তাদের দুহাত বাড়িয়ে শরনার্থীদের গ্রহন করেছিল। আজো আমরা ঠিক সেই সৌহার্দের বন্ধনে বাংলাদেশের মানুষের পাশে রয়েছি। আমরা জানি কিছু অপশক্তি আছে যারা ভারত ও বাংলাদেশের বন্ধনকে ছিন্ন করার চেষ্টা করে, কিন্ত আমরা জানি যে ্ওই বন্ধন এতো দৃঢ়, যা কোন অপচেষ্টায় ছিন্ন হবে না।’
এসময়  উপস্থিত ছিলেন নীলফামারী জেলা প্রশাসক জাকীর হোসেন, আর্ন্তজাতিক অপরাধ ট্রাইবুনালের নিয়র প্রসিকিউটর তুরিন আফরোজ, ভারতীয় ডেপুটি হাই কমিশনারের সহধর্মীনী ড. পত্রালিকা চট্টোপাধ্যায়, জলঢাকা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনছার আলী, সাধারণ সম্পাদক সহীদ হোসেন প্রমুখ।

পুরোনো সংবাদ

নীলফামারী 4751471403846986299

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item