বড়পুকুরিয়া খনি এলাকাতে ৮ দফা দাবী বাস্তবায়নের লক্ষ্যে জীবন পরিবেশ ও সম্পদ রক্ষা কমিটির জনসভা ॥

অধিগ্রহনের বাইরে তিনটি গ্রামে নতুন করে ভয়াবহ ফাটল

মো মেহেদ হাসান ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি
দিনাজপুরের বড় পুকুরিয়া কয়লা খনি এলাকার খনি কতৃপক্ষের অধিগ্রহনের বাহিরে তিনটি গ্রামে নতুন করে বাড়ি ঘরে ও জমিতে ভয়াবহ ফাটল দেখাদেওয়ায় ৮ দফা দাবী আদায়ের লক্ষ্যে বড়পুকুরিয়া স্কুল এন্ড কলেজ মাঠে খনি আন্দোলন কারীদের এক জনসভা অনুষ্ঠিত হয় ।
শনিবার বিকেল সাড়ে ৪টায়  দিনাজপুরের বড়পুকুরিয়া স্কুল এন্ড কলেজ মাঠে জীবন পরিবেশ ও সম্পদ রক্ষা কমিটির আহবায়ক মো. মশিউর রহমান বুলবুল এর সভাপতিত্বে জনসভা অনুষ্ঠিত হয় ।জনসভায় সংগঠনের আহবায়ক মো. মশিউর রহমান বুলবুল এলাবাসির উদ্দেশে বলেন ইতি পূর্বে আন্দোলন করেছি সেই আন্দোলনে অনেকে এখনও পর্যন্ত ক্ষতি পুরোন পায়নি। খনি কতৃপক্ষ অধিগ্রহনের বাহিরে যে সব গ্রাম অধিগ্রহন করেননি সেই গ্রামগুলিতে গত ২৮ শে মার্চ গভির রাত্রীতে হঠাৎ করে ফাটল দেখা দিয়েছে। এতে ভয়ে এলাকাবাসি বাড়ী ঘরে থাকতে পারছেনা। সেই করনে ৮দফা দাবী আদায়ে লক্ষে আজকের এই জনসভা। আমরা খনি কতৃপক্ষকে এই বিষয়ে জানিয়েছি। তারা জানার পরেও কোন গুরত্ব দিচ্ছেনা। কি অবস্থার মধ্যে এই এলাকার প্রায় ১ হাজার পরিবার ভয়াবহ ভাবে পরিবার পরিজন নিয়ে বসবাস করছে।তা শুধু তারাই জানে । রাস্তাঘাট,স্কুল কলেজ,মসজিদ,মন্দির,হাটবাজার সবকিছু হারিয়ে আজ আমরা নিস্বহয়েছি। আর হারাতে চাইনা।  আমরা অন্যায় কিছু করছিনা বা সরকারের বিরুদ্ধে যাচ্ছিনা। ন্যায্য অধিকার আদায়ের আন্দোলন করছি।
সভায় অন্যান্যদের বক্তব্য রাখেন জীবন  পরিবেশ ও রক্ষাকমিটির যুগ্নআহবায়ক মো.লিয়াকত আলী,কার্যকারী সদস্য মো. বেলাল হোসেন, যুগ্নআহবায়ক আব্দু গনি,৯নং হামিদপুর ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন মন্ডল, ক্ষতিগ্রস্থ বাঁশপুকুর গ্রামের মো. রুহুল আমিন, মো. জিয়াউর রহমান, প্রাক্তন ইউপি সদস্য মো. সাইদুর রহমান।
 জীবন পরিবেশ ও সম্পদ রক্ষা কমিটির আহবায়ক মো. মশিউর রহমান বুলবুল ও নেতৃবৃন্দরা জনসভায় বলেন আমাদের ৮ দফা দাবী মেনে না নিলে আগামিতে ক্ষতি গ্রস্থ এলাকার জনগনকে নিয়ে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। জনসভায় দলেদলে ক্ষতিগ্রস্থ এলাকার নারী,পুরুষ ও বৃদ্ধরাও সমাবেশে আসতে থাকে। জনসভায় প্রায় ৫শতাধিক ক্ষতিগ্রস্থ লোক অংশ নেন।

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 8449151207421350771

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item