মধ্যপাড়া পাথর খনির আনলোডিং বাংকার হাউজে ফাটল হুমকির মুখে পাথর উত্তোলন

মোঃ মেহেদী হাসান ফুলবাড়ী,(দিনাজপুর)প্রতিনিধি

দেশের একমাত্র পাথর খনি দিনাজপুরের মধ্যপাড়া পাথর খনির পাথর উত্তোলনের জন্য প্রয়োজনীয় এবং অত্যন্ত গুরুত্বপুর্ন খনির উপরীভাগে স্থাপিত ক্রাশিং এন্ড শর্টিং প্লান্টের আনলোডিং বাংকার হাউজে ফাটল ধরেছে। ফলে হুমকির মুখে পড়েছে পাথর উৎপাদন।

জানা গেছে, মধ্যপাড়া পাথর খনির  উৎপাদন এলাকায় উপরীভাগে স্থাপিত ক্রাশিং এবং শটিং প্লান্টের ৪ টি পিলারের সাহায্যে মাটির উপরে দাড়িয়ে থাকা আনলোডিং বাংকার হাউজের ১ টি পিলার সহযোগী স্থাপনার মাটি হতে বিচ্ছিন্ন হয়ে গেছে এবং ওই অংশের মাটি নীচে দেবে গেছে। ফলে বর্তমানে স্থাপনাটি ঝৃকিঁপুর্ন অবস্থায় ৩ টি পিলারের উপর দাড়িয়ে আছে। এতে যে কোন সময় ক্রাশিং এবং শটিং প্লান্টটি ধ্বশে পড়ে যেতে পারে। এতে খনির স্বাভাবিক কার্যক্রম হুমকির মুখে পড়তে  পারে।
মধ্যপাড় পাথর খনির ঠিকাদারী প্রতিষ্ঠান জার্মানীয়া-ট্রেষ্ট কনসোর্টিয়াম (জিটিসি) কর্তৃপক্ষ জানায়, তারা এই বিষয়টি মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানী লিমিটেড কর্তৃপক্ষকে জানিয়েছেন। অতিদ্রুত এই স্থাপনাটি পুনঃস্থাপন না করলে, খনির ভবিষ্যত কার্যক্রম হুমকির মুখে পড়তে পারে। এই গুরুত¦পুর্ন স্থাপনাটি পুনঃ স্থাপন করতে কম পক্ষে ৬ মাস সময় লাগতে পারে বলে সুত্র জানায়।
মধ্যপাড়া পাথর খনির একটি নির্ভরযোগ্য সূত্র নাম না প্রকাশের সূত্রে ঘটনাটির সত্যতা নিশ্চিত করেন।

পুরোনো সংবাদ

নির্বাচিত 6810711422567162877

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item