ডিমলায় পিছিয়ে পরা মুক্তিযোদ্ধাদের নিয়ে মত বিনিময় সভা

জাহাঙ্গীর আলম রেজা,ডিমলা (নীলফমাারী) প্রতিনিধি ঃ

নীলফামারী ডিমলা উপজেলার সীমান্তবর্তী এলাকা খগা খড়িবাড়ী ইউনিয়নের দোহলপাড়া ১ নং ওয়ার্ডে ১৭ এপ্রিল বিকালে সাবেক উপজেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আনোয়ার হোসেন খোকনের সভাপতিত্বে পিছিয়ে পড়া মুক্তিযোদ্ধাদের নিয়ে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে অনন্যদের মধ্য উপস্থিত ছিলেন সহকারী জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আশরাফ আলী, সাবেক উপজেলা ডিপুটি কমান্ডার ফখরুজ্জামান, খগা খড়িবাড়ী সাবেক ইউপি চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা সংগঠক মোঃ বেলায়েত হোসেন, সংগঠক শ্রী যদুনাথ রায় প্রমূখ।

সভায় বক্তাগণ বলেন ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম এবং মুক্তিযুদ্ধের ইতিহাসে এ দিনটি ছিল অতুলনীয় একদিন। ১৯৭১ এর এ দিনে ৬নং সেক্টরের স্থানীয় মুক্তিযোদ্ধাগণ আমাদের সাবসেক্টর দেওয়ানগঞ্জে প্রথম সংগঠিত হয় ডিমলা দোহলপাড়া এলাকায় আমরা বেড়াতে আসি সাবেক উপজেলা কমান্ডার আনোয়ার হোসেন খোকনের নেতৃত্বে এসে দেখতে পাই ১৯৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধে অত্র এলাকার তৎকালীন টকবগে যুবকরা স্বক্রিয় ভাবে অংশগ্রহন করে ছিলেন, এর মধ্যে এখনো আমাদের সামনে অনেকেই উপস্থিত আছেন যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ভাইয়েরা।

এ প্রত্যন্ত অঞ্চলনের বাসিন্ধা হওয়ার কারণে তারা মুক্তিযোদ্ধা হওয়ার পরেও এখন পর্যন্ত আবেদনটুকু করতে পারে নাই, যা অত্যন্ত দুঃখ জনক ও বেদনা দায়ক। তাই আমরা আজকের এই মতবিনিময় সভার মধ্য দিয়ে জাতির জনকের কন্যা জননেত্রী শেখ হাসিনার কাছে অনুরোধ করছি শেষ বারের জন্য হলেও ১৯৭১ সালে যারা প্রাণ বাজি রেখে বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়েছিল এবং যুদ্ধাহত অবস্থায় এখন পড়ে আছে। তারা যেন মুক্তিযোদ্ধা হওয়ার আবেদনের সুযোগটুকু পায়।

পুরোনো সংবাদ

নীলফামারী 7767655077116021150

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item