ডিমলায় বাল্যবিবাহ কমিয়ে আনা বিষয়ক কর্মশালা।

জাহাঙ্গীর আলম রেজা,ডিমলা নীলফামারী প্রতিনিধিঃ

নীলফামারীর ডিমলা উপজেলায় পরিবার পরিকল্পনা অফিসের আয়োজনে ক্রমানয়ে বাল্যবিবাহ কমিয়ে আনা বিষয়ক একটি প্রশিক্ষন কর্মশালার আয়োজন করা হয়েছে।
. ১১ এপ্রিল থেকে ১২ এপ্রিল উক্ত প্রশিক্ষন কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সের কর্মকর্তা ডাঃ সারোয়ার হোসেন, পঃপঃ কর্মকর্তা মকবুল হোসেন, মেডিকেল অফিসার এমসিএমপি ডাঃ মহসীন সরকার।

কর্মশালায় ১০ থেকে ১৯ বছর বয়সসীমার প্রতি গুরুত্ব আরব করে বলেন কৌশর কাল পরিচিতি ও শারীরিক, মানসিক, মানসিক পরিবর্তন, আত্মসামাজিক ও জনমীতির প্রেক্ষাপটে কিশোর-কিশোরীদের পরিবর্তন পরিস্থিতি, ব্যক্তিগত পরিস্কার পরিচ্ছনতা, কিশোরীদের মাসিক কালীন সমস্যা ও মাসিক চক্রের ব্যবস্থাপনা কৌশর-বান্ধব স্বাস্থ্য সেবা এবং স্বাস্থ্য সেবায় যোগযোগ ও কাউন্সেলিং, কৈশোর কালীন পুষ্টি, রক্তস্বলপ্তা এবং অপুষ্টি প্রতিরোধ ও প্রতিকার, কিশোর-কিশোরীদের যৌন ও প্রজনন  স্বাস্থ্য বিষয়ে বাংলাদেশের গৃহীত পরিসি ও কর্মপরিকল্পনা, কিশোর-কিশোরীদের স্বাস্থ্য ঝুকি, ঝুকিপূর্ণ আচরন, পারিপারশিকতা ও জীবন দক্ষতাশিক্ষারমাধ্যমে সুস্থ জীবন ধারনে উদবুদ্ধকরন, নিরাপত মাতৃত্ব সেবা, গর্বকালীন ও প্রসব কালীন এবং প্রসবত্তর সেবা বিষয়ের উপর  প্রশিক্ষন দেওয়া হয়।

উক্ত প্রশিক্ষনে অংশগ্রহন করেন উপজেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ।

পুরোনো সংবাদ

আয়োজন-উদযাপন 5799982694661888499

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item