সৈয়দপুরে কলেজ শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে হয়রানির অভিযোগ

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ২৩ মার্চ॥
নীলফামারীর সৈয়দপুর ডিগ্রি মহিলা কলেজের প্রভাষক কর্তৃক ওই প্রতিষ্ঠানের এক ছাত্রী যৌন হয়রানির লিখিত  অভিযোগ করা হয়েছে। আজ বৃহস্পতিবার কলেজ কর্তৃপক্ষ অভিযোগের সত্যতা নিশ্চিত করে সাংবাদিকদের জানান  ছাত্রীটি গত ১৯ মার্চ ওই কলেজের অধ্যক্ষের কাছে নিজের নিরাপত্তা এবং শিক্ষকের বিচার চেয়ে লিখিত আবেদন করে। এ ঘটনার পর ওই শিক্ষক কলেজে আসা বন্ধ করেছে।
সূত্র মতে, একাদশ শ্রেণীর মানবিক বিভাগের শিক্ষার্থী পলি (ছদ্মনাম) কলেজের খালেদা জিয়া ছাত্রী নিবাসে থেকে পড়াশুনা করে আসছে। তখন থেকে ওই শিক্ষকের কুনজরে পড়ে ছাত্রী পলি। এ অবস্থায় কয়েকদিন থেকে রাতের বেলায় ওই কলেজের মনোবিজ্ঞান বিভাগের প্রভাষক গোলাম রসুল মোবাইল ফোনে পলিকে উত্যক্ত করে এবং মুঠোফোনে তার সাথে কথা বলতে বাধ্য করে। কথা না বললে ছাত্রীর ব্যবহৃত মুঠোফোনে অল্ল¬ীল ভাষায় ক্ষুদে বার্তা পাঠায় ওই শিক্ষক। এছাড়াও পলিকে বেড়াতে নিয়ে যাওয়ার প্রস্তাব দেয় প্রভাষক গোলাম রসুল। এসবের ফলে মানসিকভাবে ভেঙ্গে পড়া পলি শ্রেণীকক্ষেও নিরাপত্তাহীনতায় ভুগতে থাকে বলে বলে সে তার অভিযোগে উলে¬খ করে। সূত্রটি জানায়, ওই ছাত্রী অভিযোগ দেয়ার পর থেকে শিক্ষক গোলাম রসুল কলেজে আসা যাওয়া বন্ধ করে দিয়েছে।
এ বিষয়ে জানতে গতকাল বৃহস্পতিবার অভিযুক্ত শিক্ষক গোলাম রসুলের সাথে তার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে ফোন রিসিভ না করায় তার মন্তব্য জানা সম্ভব হয়নি। মুঠোফোনে কথা হয় সৈয়দপুর মহিলা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ তহমিদুর রহমানের সাথে। তিনি অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে জানান, বিষয়টি কলেজ পরিচালনা পর্ষদকে অবহিত করা হয়েছে। কলেজ পরিচালনা পর্ষদের মিটিংয়ে তার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে। তবে অধ্যক্ষ জানান, এ ঘটনার পর থেকেই তিনি ছুটি নিয়েছেন।#

পুরোনো সংবাদ

নীলফামারী 1696529622152952111

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item