পঞ্চগড়ের ময়নাগুড়ি দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন

সাইদুজ্জামান রেজা, পঞ্চগড় -
রঙিন বেলুন উড়িয়ে পঞ্চগড়ের বোদা ময়নাগুড়ি দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ উৎসব অনুষ্ঠানের উদ্বোধন করেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সংসদ সদস্য খালিদ মাহমুদ চৌধুরী।
আওয়ামী লীগ সরকার শিক্ষা খাতকে সবচেয়ে গুরুত্ব দিচ্ছে বলে জানিয়েছেন দলের সাংগঠনিক সম্পাদক সংসদ সদস্য খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেছেন, আগে গরিবের ছেলেমেয়েরা শিক্ষা থেকে বঞ্চিত ছিল। বর্তমান সরকারের কল্যাণে বিনামূল্যে বই, বিভিন্ন উপবৃত্তি ও মেধাবৃত্তির কারণে এখন ধনী-গরিব সবার ছেলেমেয়ে শিক্ষা পাচ্ছে। এ অর্জন আওয়ামী লীগের। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষায় ধনী-গরিবের বৈষম্য রাখেননি।
আজ শনিবার পঞ্চগড়ের বোদা ময়নাগুড়ি দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের শতবর্ষপূর্তি উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে খালিদ মাহমুদ চৌধুরী এসব কথা বলেন।

গৌরব, ঐতিহ্য আর শতবর্ষের স্মৃতি পেরিয়ে দ্বিতীয় শতকের পথে পা রেখেছে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার দেবনগর ইউনিয়নে অবস্থিত বোদা ময়নাগুড়ি দ্বিমুখী উচ্চ বিদ্যালয়। আজ বর্ণিল শোভাযাত্রা, প্রাক্তন শিক্ষার্থীদের খেলাধুলা, স্মৃতিচারণা, আড্ডা, কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা আর মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে জমে ওঠে শতবর্ষপূর্তি অনুষ্ঠান। রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক ব্যক্তিত্ব, বর্তমান ও প্রাক্তন শিক্ষক-শিক্ষার্থী এবং স্থানীয় এলাকাবাসীর অংশগ্রহণে অভূতপূর্ণ মিলনমেলায় পরিণত হয় বিদ্যালয় প্রাঙ্গণ। উৎসব উপলক্ষে বিদ্যালয় ও এর আশপাশ এলাকা বর্ণিল সাজে সাজানো হয়।
রঙিন বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে শতবর্ষ উৎসব অনুষ্ঠানের উদ্বোধন করেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সংসদ সদস্য খালিদ মাহমুদ চৌধুরী। এ সময় পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নাজমুল হক প্রধান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট, তেঁতুলিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম শাহিন, জেলা শিক্ষা কর্মকর্তা শঙ্কর কুমার ঘোষ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা  মোশারফ হোসেন, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো. আবু তৈয়ব, প্রধান শিক্ষক মো. সফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের প্রধান অতিথি খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ‘শিক্ষার মান উন্নয়নে শিক্ষক ও অভিভাবকদের আরো কার্যকর ভূমিকা রাখতে হবে। বর্তমান সরকার প্রাথমিক থেকে উচ্চশিক্ষা ঢেলে সাজাতে কাজ করছে। দেশে এখন শতাধিক বিশ্ববিদ্যালয়। গ্রামীণ অর্থনীতিকে এগিয়ে নিতে হবে। শিক্ষার মাধ্যমে গ্রামীণ অর্থনীতিকে এগিয়ে নিতে হবে। একসময় পঞ্চগড় দরিদ্রতম এলাকা ছিল। কিন্তু পঞ্চগড় এখন পাথর, চা, লিচু, আম আর কমলার জন্য আন্তর্জাতিকভাবে সুনাম অর্জন করেছে। পঞ্চগড় এখন অপার সম্ভাবনার জেলা। শিক্ষা ছাড়া বিকাশমান অর্থনীতি ধরে রাখা যাবে না। শতবর্ষ ধরে শিক্ষার কল্যাণে কাজ করছে এমন একটি প্রতিষ্ঠানে এসে গর্ববোধ করছি।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 2293469551767935499

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item