নীলফামারীতে বিশ্ব পানি দিবস পালিত


ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ২২ মার্চ॥
“ওয়েস্ট ওয়াটার” নদ নদী খাল বিলে দুষন চলে যদি জনগনের দুঃখ তাতে বাড়বে নিরবধি এই প্রতিপাদ্য কে সামনে রেখে নীলফামারীতে বিশ্ব পানি দিবস পালন করা হয়েছে।
স্থানীয় পানি উন্নয়ন বোর্ডের আয়োজনে দিবসটি উদযাপন উপলক্ষে আজ বুধবার সকাল ১১টায় জেলা প্রশাসনের চত্বর হতে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালী শেষে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুজিবুর রহমানের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখে নীলফামারী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজার রহমান, সহকারী কমিশনার মোহাইমোনা শারমিন। অপর দিকে দিবসটি পালনে জেলার সৈয়দপুর, কিশোরীগঞ্জ ও ডিমলার ডালিয়া তিস্তা ব্যারাজ এলাকায় র‌্যালী বের করা হয় পানি উন্নয়ন বোর্ডের আয়োজনে।
এ ছাড়া দিবসটি পালনে ‘টিআইবি’ পরিচালিত নীলফামারী সচেতন নাগরিক কমিটি (সনাক) এবং ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস গ্রুপের  দুর্নীতিবিরোধী এক স্টিকার ক্যাম্পেইন ও সাইকেল র‌্যালি অনুষ্ঠিত হয়।
প্রসঙ্গতঃ ১৯৯২ সালে ব্রাজিলের রিও ডি জেনিরোতে জাতিসংঘ পরিবেশ ও উন্নয়ন সম্মেলনের এজেন্ডা ২১-এ প্রথম বিশ্ব পানি দিবস পালনের আনুষ্ঠানিক প্রস্তাবটি উত্থাপিত হয়।
১৯৯৩ সাল থেকে প্রথম বিশ্ব পানি দিবস পালন শুরু হয়েছিল। এরপর থেকে প্রতি বছর পানিস¤পদের সর্বাধিক গুরুত্বের স্বীকৃতি হিসেবে দিবসটি সারাবিশ্বের ন্যায় বাংলাদেশে বিভিন্ন কর্মসুচির মাধ্যমে আনুষ্ঠানিকভাবে পালন হয়ে আসছে।

র‌্যালিটি শহরের শান্তিনগরস্থ সনাক কার্যালয় থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে ও অফিস আদালতে জলবায়ু অর্থায়নে সুশাসন ও দুর্নীতিবিরোধী শ্লোগান সম্বলিত ১২০০ স্টিকার, কার্ড ও প্রচারপত্র বিতরণ করে। এ সময় উপস্থিত ছিলেন সনাক নীলফামারীর সভাপতি প্রকৌশলী এস. এম. সফিকুল আলম ডাবলু।

পুরোনো সংবাদ

নীলফামারী 3075138650631675747

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item