নীলফামারীতে জাতীয় গণহত্যা দিবস পালিত

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ২৫ মার্চ॥
১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে প্রথমবারের মতো সারা দেশের ন্যায় নানান কর্মসুচির মধ্যে দিয়ে পালিত হচ্ছে জাতীয় গণহত্যা দিবস। এ উপলক্ষে আজ ২৫ মার্চ  জেলা প্রশাসন,জেলা আওয়ামী লীগ ,পৌর আওয়ামীলীগ ও তার সকল অঙ্গসংগঠন ও বঙ্গবন্ধু পরিষদ সহ বিভিন্ন সামাজিক সংগঠন দিবসটি পালন করে। এ ছাড়া জেলা হষা ছাড়াও প্রতিটি উপজেলা পর্যায়ে এবং প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে দিবসটি যথাযথ মর্যাদায় পালন করা হয়।
কর্মসুচির মধ্যে ছিল সরকারী-বেসরকারী ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত,কালো ব্যাজ ধারন, ও উপজেলা পর্যায়ে বিভিন্ন বধ্যভুমিতে পুস্পমাল্য অর্পন ও এক মিনিট নীরবতা পালন আলোচনা সভা । এ ছাড়া শোক র‌্যালী বের করে শহর প্রর্দক্ষিন এবং স্মৃতি অম্লান চত্বরে সমাবেশ করা হয়।
সন্ধ্যায় সরকারীভাবে জেলা প্রশাসনের উদ্যেগে শিল্পকলা একাডেমীকে আলোচনা সভা গীতিনাট্য পরিবেশনা ও শিল্পকলা একাডেমীর আয়োজনে সরকারী কলেজের বধ্যভুমিতে মোমবাতি প্রজ্জলিত করা হয়।
 এসব কর্মসুচিতে অংশ নেয় ভারপ্রাপ্ত জেলা প্রশাসক এজেএম এরশাদ আহসান হাবিব, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মজিবুর রহমান,  সরকারী কলেজের অধ্যক্ষ দেবী প্রসাদ রায়,জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ , জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মমতাজুল হক, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাফিজুর রশিদ,সদর উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান, নারী ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ফজলুল হক সহ সকল মুক্তিযোদ্ধা, পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম, আওয়ামী লীগে নেতা দেওয়ান বিপ্লব সহ প্রমুখ।

পুরোনো সংবাদ

নীলফামারী 858431911144101095

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item