খিলগাঁওয়ে র‌্যাবের চেকপোস্টে হামলার চেষ্টা : হামলাকারী নিহত


 রাজধানীর খিলগাঁওয়ে র‌্যাব-৩-এর একটি চেকপোস্টে হামলা করার চেষ্টা করলে র‌্যাবের গুলিতে নিহত হন এক যুবক। এ ঘটনায় ২ র‌্যাব সদস্য আহত হয়েছেন।

শনিবার ভোররাত সাড়ে ৪টার দিকে খিলগাঁওয়ের শেখের জায়গায় এ ঘটনা ঘটে। তবে নিহত যুবকের পরিচয় এখনো নিশ্চিত হতে পারেনি র‌্যাব।

র‌্যাবের মুখপাত্র এবং আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান জানান, ওই যুবক মোটরসাইকেলে করে তল্লাশি চৌকির কাছাকাছি আসেন। এ সময় র‌্যাব সদস্যরা তাকে থামতে বলেন। তিনি না থেমে সঙ্গে থাকা ব্যাগ থেকে বোমাসদৃশ বস্তু ছুড়ে মারার চেষ্টা করেন। র‌্যাব সদস্যরা গুলি ছোড়ে। এতে হামলাকারী নিহত হন। আহত হয়েছেন র‌্যাবের ২ সদস্য।

র‌্যাব-৩-এর অপারেশন অফিসার এ এস এম শাখাওয়াত হোসেন বলেণ, ঘটনাস্থলটি র‌্যাব ঘিরে রেখেছে। র‌্যাবের বোমা নিষ্ক্রিয়কারী দলকে খবর পাঠানো হয়েছে।

চট্টগ্রামের মিরসরাইয়ে জঙ্গিদের ৩টি আস্তানায় অভিযানের পর শুক্রবার দুপরে জুমার নামাজের আগে আশকোনা হজ ক্যাম্পের কাছে যে জায়গায় র‌্যাবের নতুন সদর দপ্তরের নির্মাণ কাজ শুরু হয়েছে, সেখানেই র‌্যাবের ব্যারাকের সীমানায় ঢুকে পড়ার পর শরীরে বাঁধা বোমার বিস্ফোরণে নিহত হন সন্দেহভাজন এক জঙ্গি।

গত বছর গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলার পর র‌্যাব-পুলিশের টানা অভিযানে জঙ্গি তৎপরতা স্তিমিত হয়ে পড়লেও সম্প্রতি গাজীপুরের টঙ্গীতে জঙ্গিনেতা মুফতি আব্দুল হান্নানকে ছিনিয়ে নিতে প্রিজন ভ্যানে বোমাহামলা হয়েছিল।

এরপর কুমিল্লায় একটি বাসে তল্লাশির সময় পুলিশকে লক্ষ্য করে বোমা ছুড়েছিল সন্দেহভাজন ২ জঙ্গি।

ওই দুজনের দেয়া তথ্যে চট্টগ্রামের মিরসরাইয়ে ২টি জঙ্গি আস্তানায় ২ দিন আগেই অভিযান চালানো হয়। সেখানে অন্তত ৪ জন আত্মঘাতী হন বলে পুলিশ জানায়।

তার পরই সংঘটিত আশকোনায় ‘আত্মঘাতী হামলা’র খবর আইএসের মুখপত্র আমাক-এ এসেছে বলে খবর দিয়েছে সাইট ইন্টেলিজেন্স গ্রুপ। তবে হামলায় আইএসের সম্পৃক্ততার খবর নাকচ করেছে বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনী।

পুরোনো সংবাদ

প্রধান খবর 4711808145605303554

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item