ফুলবাড়ীতে জেলা পরিষদের জায়গার সাথে মালিকানা জায়গা জবর দখলের অভিযোগ ॥

মোঃ মেহেদী হাসান, ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরের ফুলবাড়ী পৌরশহরের উত্তর সুজাপুর গ্রামের প্রতিপক্ষরা জোরকরে জেলা পরিষদের জায়গার সাথে মালিকানা জায়গা জবর দখল করে রেখেছে। বিবাদীপক্ষরা মানছেনা কোন শালিস।
দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার পৌর শহরে উত্তর সুজাপুর গ্রামের মৃত্য সিরাজ উদ্দিন চৌধুরীর পুত্র মোঃ আব্দুল হামিদ চৌধুরী ও একই গ্রামের মৃত্য করিম উদ্দিনের পুত্র মোঃ আব্দুর রহমান, কাটাবাড়ী গ্রামের মৃত্য আব্দুর রহমানের পুত্র জারর্জিস আহম্মেদ , সুজাপুর গ্রামের মৃত তছির উদ্দিনের পুত্র ডাঃ মোঃ রেজাউল আলম (লাবু) , পশ্চিম গৌরিপাড়া গ্রামের মৃত করিমুদ্দীন এর পুত্র মোঃ মখলেছার রহমান এর পৌর পরিষদে দায়ের কৃত মামলার আভিযোগ সুত্রে জানাযায় ১৯৯৩ সালে বিরামপুর উপজেলার টেগরা গ্রামের প্রকৌশলী মোঃ জয়নাল এর নিকট থেকে দলিল মূলে আব্দুল হামিদ চৌধুরী ১৫ শতক জায়গা ক্রয় করেন। একই সালে  সুজাপুর গ্রামের আব্দুর রহমান ৯ শতক জায়গা ক্রয় করেন। বিবাদি মোঃ মনসুর আলীর পুত্র মোঃ রবিউল ইসলাম, একই গ্রামের মোঃ সাকা মন্ডলের পুত্র মোঃ একরামূল মাষ্টার তারা বাদির ক্রয়কৃত ২ শতক জায়গা দখল করে রাখেন।
তারা ফুলবাড়ী পৌরসভায় আভিযোগ করলে উভয় পক্ষকে ডেকে মিমাংসার জন্য আলোচনা করেন। পৌরসভা কতৃপক্ষ তদন্ত করে দেখেন জেলা পরিষদের রাস্তা ২৩৪১ ্ও মালিকানা ৩৬৬ও ৩৬৭ দাগের নিজ নিজ পক্ষের আমিন দ্বারা মাপযোগ করা হয় ।
মাপযোগ করে ২টি প্রতিবেদন নালিশি বোর্ডে দাখিল করেন। জরিপ প্রতিবেদনে মোঃ একরামূল ও রবিউল ইসলাম বাদীপক্ষগনের ৩৬৬  দাগে জোর করে জমি ঘেরা দিয়ে দঘল করে রেখেছে। মোঃ একরামূল মাষ্টার দক্ষিনে ১১.৭ ইঞ্চি ৫ ফিট এবং মোঃ রবিউল ইসলাম ২৪ ফিট ও ৮ ফিট জায়গা উত্তরের ৩৬৬ নং অংশ ধরে রেখেছে। পৌর কতৃপক্ষ প্রতিপক্ষকে বাদী গনের জায়গা আগামি ১৫ দিনের মধ্যে ছেড়ে দেওয়ার আদেশ দেন।
 গত ২০-০৫-২০১৫ তারিখে ফুলবাড়ী পৌর মেয়র। উক্ত আদেশের কপি গত ২৫-১১-২০১৬ তারিখে  ফুলবাড়ী থানায় প্রেরন করেন। কিন্তু প্রতিপক্ষরা প্রশাসনের রায়ের কোন আদেশ মানছে না।
 এদিকে জেলা পরিষদের জায়গাটি জনগনের যাতায়াতের রাস্তা সেই রাস্তার উপরে বাড়ী বানিয়েছেন বলে বাদী পক্ষের অভিযোগ ।এনিয়ে ২ পক্ষের মধ্যে চলছে চরম উত্তেজনা।

পুরোনো সংবাদ

নিবিড়-অবলোকন 8381029649589628722

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item