ডিমলায় বাংলাদেশের ওর্য়াকার্স পার্টির জনসভা অনুষ্ঠিত

মোঃ জাহাঙ্গীর আলম রেজা,ডিমলা (নীলফামারী) প্রতিনিধিঃ>> “দুনিয়র মজদুর এক হও” “দূর্নীতিমুক্ত দেশ চাই , ঘুষমুক্ত চাকুরী চই”এই শ্লোগান সামনে রেখে দেশব্যাপী জননিরাপত্তা বলয় প্রতিষ্ঠার দাবীতে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির নীলফামারী জেলার ডিমলা উপজেলা শাখার আয়োজনে ৩১ মার্চ শুক্রবার বিকালে বাবুর হাট মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে এক জনসভা অনুষ্ঠিত হয়েছে।
জনসভায় নীলফামারী ওয়ার্কার্স পার্টির জেলা কমিটির সদস্য ডঃ ননী গোপাল সিংহ রায়ের সভাপতিত্বে ও ডিমলা উপজেলা ওয়ার্কার্স পার্টির সম্পাদক মোঃ শফিকুল বারীর সঞ্চলনায় জনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,পলিট ব্যুরো বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য জননন্দিত কৃষক নেতা কমরেড মাহমুদুল হাসান মানিক বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিস্তা বাঁচাও-নদী বাঁচাও আন্দোলনের কেন্দ্রীয় নেতা ও ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সদস্য মোঃ নজরুল ইসলাম হক্কানী,ডোমারÑডিমলা খেতমজুর আন্দোলনের নেতা ও ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড অধ্যাপক নূর মোহাম্মদ খান ,নীলফামারী জেলা নারী মুক্তি সংসদ নারী নেত্রীর সভাপতি মিসেস কল্পনা রানী রায়,সাধারন সম্পাদিকা মোছঃ মাহফুজা বেগম লাকী , ওয়ার্কার্স পার্টির জেলা কমিটির সভাপতি কমরেড তপন কুমার রায় বিশ্ব সাহিত্য কেন্দ্রের সংগঠক এম বুলবুল আহম্মেদ বুলু সহ ওয়ার্কার্স পার্টির সকল নেতা কর্মি ও উপস্থিত ছিলেন।
উক্ত জনসভায় বক্তিতা করেন,ওয়ার্কার্স পার্টির জেলা কমিটির সাধারন সম্পাদক কমরেড বাবুল আকতার,জেলা কমিটির সদস্য মোঃ গোলাম মোস্তফা, কমরেড মাহবুব আলম, হাফিজার রহমান প্রমুখ।
সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন,উত্তরবঙ্গের নীলফামারী জেলা সহ বৃহত্তর রংপুর ও দিনাজপুরে খরা মৌসুমে ভূগর্ভস্থ পানির স্থর নিচে নেমে যাওয়ায় ধানের উৎপাদন খরচ বেড়ে গেছে তাই কৃষকরা ধানের ন্যায্য মূল্য না পাওয়ার কারনে এ অঞ্চলের কৃষকরা ভুট্টা চাষে মনোযোগী হয়েছে সেই ভুট্টা অর্থকরী ফসল হিসেবে বাংলাদেশ সরকারের কাছে ভুট্টার মূল্য ৮ শত টাকা মন ধার্য্য করার দাবী করেন।
জনসভায় বক্তেব্যে আরো বলেন,বয়স্ক শ্রমজীবি নিঃস্ব গরিব মানুষের জীবন নির্বাহ করার জন্য বর্তমান দেয় বয়স্ক ভাতা খুবেই অপ্রতুল।৬৫ বছরের সকল শ্রমজীবি মানুষের বয়স্ক ভাতা দিতে হবে এবং প্রতিমাসে ৩ হাজার টাকা ভাতা র্নিধারন করতে হবে।
এবং উত্তরবঙ্গের মানুষের জীবনরেখা তিস্তা নদী,তিস্তার পানির নাব্যতা,কৃষি,মৎস্য ও প্রকৃতি রক্ষায় অবিল¤েব তিস্তার পানির ন্যায্য হিস্যা দিতে হবে এ দাবী করে ডিমলা সহ সারা দেশে সন্ত্রাসবাদ,জঙ্গিবাদ সমুলে র্নিমুল করে জামায়াত-শিবির সহ সকল সাম্প্রদায়িক রাজনীতি নিষিদ্ধ করার আহবান জানান। তার সাথে ডিমলা উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে বর্ধিত ফি আদায় বন্ধ, প্রাইভেট ও কোচিং বাণিজ্য বন্ধ করে মানসম্মত শিক্ষা,সবার জন্য শিক্ষা নিশ্চিত করার দাবী জানান। পরিশেষে উপজেলার গণশিল্পীর সংগিত পরিবেশনের মাধ্যমে জনসভা সমাপ্ত করেন।

পুরোনো সংবাদ

সমাজ-সংগঠন 4462743644332950642

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item