দেবীগঞ্জের ভাউলাগঞ্জ বাজারে শিক্ষকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন



সাইদুজ্জামান রেজা পঞ্চগড়:
জেলার দেবীগঞ্জের ভাউলাগঞ্জ ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষকে লাঞ্ছিত করার প্রতিবাদের মানববন্ধন করেছে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা। এ ঘটনায় দেবীগঞ্জ থানায় একটি মামলাও দায়ের করেছেন ভুক্তভোগী ভারপ্রাপ্ত অধ্যক্ষ।
শনিবার দুপুরে দেবীগঞ্জ উপজেলার ভাউলাগঞ্জ বাজারে এই মানববন্ধন কর্মসূচি পালন করে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকসহ সহস্রাধিক মানুষ।
মানববন্ধনে বক্তারা অবিলম্বে ভারপ্রাপ্ত অধ্যক্ষের উপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। পরে তারা প্রধানমন্ত্রী বরাবরে একটি স্মারকলিপি প্রদান করেন। একই সাথে আগামী ৭২ ঘন্টার মধ্যে হামলাকারীদের গ্রেফতারের না করা হলে আরো কঠোর কর্মসূচির হুশিয়ারি দেন মানববন্ধনকারীরা।
এদিকে কলেজ অধ্যক্ষকে লাঞ্ছিত করার সঙ্গে জড়িতদের গ্রেফতার না করা পর্যন্ত ক্লাশ বর্জনের ঘোষণা দিয়েছে সকল শিক্ষার্থীরা।
প্রত্যক্ষদর্শীরা জানায়, পূর্ব ক্ষোভের জেরে গত ২২ ফেব্রুয়ারি ভাউলাগঞ্জ ডিগ্রি কলেজের ক্লাশ চলাকালে স্থানীয় যুবলীগ নেতা হাসানুজ্জামান রুপমের নির্দেশে রতন (৩৫), রন্টি (৩৪), বাপ্পিসহ (৩০) কয়েকজন স্থানীয় যুবক ভারপ্রাপ্ত অধ্যক্ষ দিলবাহার আলীর কক্ষে প্রবেশ করে তাকে মারধর করে এবং লাঞ্ছিত করে। এ সময় অফিস কক্ষ ভাঙচুর সহ অফিসের ড্রয়ারে গচ্ছিত ১ লাখ ৭০ হাজার টাকা নিয়ে হুমকি দিয়ে চলে যায়।
ঘটনার পরপরই স্থানীয় দলীয় নেতাকর্মীরা বিষয়টি সমাধানের আশ্বাস দিলেও কোনো সমাধান না হওয়ায় ক্ষুব্ধ শিক্ষর্থী ও অভিভাবকরা মানবন্ধনসহ বিভিন্ন কর্মসূচি ঘোষণা করে।
এ ঘটনায় গত শুক্রবার (০৩ মার্চ) দেবীগঞ্জ থানায় সাত জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ দিলবাহার আলী। তবে পুলিশ এখনো কাউকে গ্রেফতার করতে পারেনি।
কলেজ শিক্ষার্থী হাবিবা আক্তার জানান, হামলাকারীদের গ্রেফতার না করা পর্যন্ত আমরা সকল শিক্ষার্থী ক্লাশে ফিরে যাবো না।
কলেজের প্রভাষক রেজাউল ইসলাম জানান, এভাবে একজন শিক্ষককে লাঞ্ছিত করার মাধ্যমে পুরো শিক্ষক জাতিকে অপমান করা হয়েছে। ঘটনার সময় আমি অধ্যক্ষকে উদ্ধার করতে গেলে আমার গায়েও হাত তুলে তারা।কলেজ গভর্নিং বডির সদস্য খলিলুর রহমান জানান, এভাবে কলেজ চলাকালে যারা ভারপ্রাপ্ত অধ্যক্ষের উপর হামলার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ দিলবাহার আলী জানান, আমি বিচার চাই না, শুধু এইটুকু চাইবো যেন আর কোনো শিক্ষককে এভাবে লাঞ্ছিত না করা হয়।দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্তকর্মকর্তা (ওসি)আমিনুর ইসলাম জানান, এ বিষয়ে থানায় একটি মমলা হয়েছে। আসামিদের গ্রেফতারের জন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 4863729863597098255

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item