চূড়ান্ত সিদ্ধান্ত: ট্রাম্পকে ব্রিটিশ সংসদে বক্তৃতা দিতে দেয়া হবে না

ডেস্কঃ

ব্রিটেনের পার্লেমেন্টের যৌথ অধিবেশনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে বক্তৃতা করতে দেয়া হবে না বলে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে ব্রিটিশ সরকার। দেশটির সংসদের স্পিকারসহ কয়েকজন পার্লামেন্ট সদস্যের আপত্তির কারণ সরকার এ সিদ্ধান্ত নিয়েছে। চলতি বছরের শেষ দিকে ট্রাম্প ব্রিটেন সফরে যাবেন বলে কথা রয়েছে। ধারণা করা হচ্ছে- ট্রাম্পের বিতর্কিত সফর অনুষ্ঠিত হবে চলতি বছরের আগস্টের শেষ সপ্তাহে কিংবা সেপ্টেম্বর মাসের প্রথম দিকে। সে সময় ব্রিটিশ পার্লামেন্টের কোনো অধিবেশন বসবে না।

ব্রিটিশ প্রভাবশালী পত্রিকা গার্ডিয়ান বলছে- এখন প্রধানমন্ত্রী থেরেসা মে’র কার্যালয় ও হোয়াইট হাউজের মধ্যে আলোচনা চলছে। এর অর্থ হচ্ছে- প্রেসিডেন্ট ট্রাম্পকে ব্রিটিশ পার্লামেন্টে বক্তব্য দিতে আমন্ত্রণ জানানো হবে না। ব্রিটিশ সরকারের একটি সূত্র বলেছে-‘শেষ পর্যন্ত আমাদেরকে এই সিদ্ধান্ত নিতে হয়েছে।”

ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে প্রেসিডেন্ট ট্রাম্পকে ব্রিটেন সফরের আমন্ত্রণ জানিয়েছেন। দেশটির রীতি অনুযায়ী, সফরের সময় সাধারণত বিদেশী নেতারা ব্রিটিশ পার্লামেন্টে বক্তব্য দিয়ে থাকেন। কিন্তু ট্রাম্পের মুসলিম-বিরোধী ভিসা নীতির কারণে ব্রিটিশ পার্লামেন্টের স্পিকার জন বারকাউসহ বেশ কয়েকজন পার্লামেন্ট সদস্য বিষয়টিতে আপত্তি জানিয়েছেন।

পুরোনো সংবাদ

প্রধান খবর 4060444069528319082

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item