সৈয়দপুরে তিন দিনব্যাপী বই মেলার সমাপ্ত

তোফাজ্জল হোসেন লুতু,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:

মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিস উপলক্ষে সৈয়দপুরে ইন্টারন্যাশনাল স্কুলের উদ্যোগে তিন দিনব্যাপী অমর ২১ শে বই মেলা শেষ হয়েছে। বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি)  সন্ধ্যায় সমাপণী অনুষ্ঠানের মধ্যদিয়ে মেলার পরিসমাপ্তি ঘটে। শহরের পুরাতন বাবুপাড়াস্থ স্কুল চত্বরে এ মেলার আয়োজন করা হয়।
  মেলার সমাপণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু ছালেহ মো. মুসা জঙ্গী।
স্কুলের অধ্যক্ষ মো. শাহাবাত আলী সাব্বু এতে সভাপতিত্ব করেন।
এতে অন্যান্যদের মধ্যে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সৈয়দপুর পৌরসভার সাবেক পৌর মেয়র আখতার হোসেন বাদল, আওয়ামী লীগ নেতা অধ্যাপক সাখাওয়াৎ হোসেন খোকন, রফিকুল ইসলাম বাবু, শহীদ সন্তানদের সংগঠন প্রজন্ম’৭১ সৈয়দপুর জেলা শাখার সভাপতি মহসিনুল ইসলাম মহসিন প্রমূখ।
সমাপনী অনুষ্ঠানে মেলা উপলক্ষে সঙ্গীত, নৃত্য,কবিতা পাঠ,চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও ম্যাজিক শোতে অংশ  নেয়া বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। সমাপণী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি,সুধীজন,সাংবাদিক,অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
  মেলার আয়োজক প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ মো. শাবাহাত আলী সাব্বু জানান, ভাষা দিবস দিবসে দ্বিতীয়বারের মতো এ অমর একুশে বইমেলার আয়োজন করা হয়।  তিন দিনব্যাপী মেলায় মহান স্বাধীনতা যুদ্ধে সৈয়দপুরের স্থানীয় শহীদদের নামে নামকরণ করা ৭ টি বইয়ের স্টল স্থান পায়।
 মেলার শুরু থেকে সারাদিনব্যাপী মেলায় শহরের বয়সী মানুষ ভীড় করেন। প্রতিদিন   শহরের বইপ্রেমী মানুষের ভীড়ে বই মেলা প্রাঙ্গণ সরগম ছিল। মেলার স্টলগুলোতে বই বেচাবিক্রিও হয়েছে ভাল। এর আগে গত ২১ ফেব্রুয়ারি থেকে এ মেলা শুরু হয়। ওই দিন সকালে শহরের পুরাতন বাবুপাড়াস্থ স্কুল চত্বরে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

পুরোনো সংবাদ

নীলফামারী 5973566303223178008

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item