সৈয়দপুরে রানু এগ্রো জুট মিলে ভয়াবহ অগ্নিকান্ড

ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী ১০ ফেব্রুয়ারী॥
নীলফামারীর সৈয়দপুরের কামারপুকুরে অবস্থিত রানু এগ্রো জুট মিলে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আজ শুক্রবার ভোর ৫টায় সৃষ্ট ওই আগুন নিয়ন্ত্রণে ৩টি ফায়ার সার্ভিস ইউনিট কাজ করে। ফায়ার সার্ভিস তিন ঘন্টা চেস্টা চালিয়ে সকাল ৮টায় আগুন নিয়ন্ত্রনে আনে। পুরোপুরি আগুন নিয়ন্ত্রনে এখন একটি ইউনিট কাজ করছে।
এদিকে অগ্নিকান্ডের খবর পেয়ে সাংবাদিকরা পাটজাত দ্রব্য প্রক্রিয়াকরণ কারখানা রানু এগ্রো ইন্ডাষ্ট্রিজে এ তথ্য নিতে গেলে কর্তৃপক্ষ সংবাদকর্মীদের কারখানার ভেতরে প্রবেশে বাঁধা দেয়।
সৈয়দপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মেরাজুল ইসলাম জানান, শুক্রবার ভোর ৫ টায় কারখানার কাঁচামাল প্রসেসিং প্লটের প্রধান ফ্লোরে থাকা পাটে আগুন লাগে। এবং মুহূর্তেই তা পার্শ্ববর্তি ফ্লোরগুলোতে ছড়িয়ে পড়ে। তিনি বলেন, পাট থেকে সুতলী (দড়ি) তৈরীর জন্য ব্যবহৃত হট ইকুইপমেন্টের গোলযোগ থেকে আগুনের সূত্রপাত হতে পারে। এতে কাঁচামাল প্রসেসিং প্লটের দুইটি ফ্লোর আগুনে পুড়ে গেছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।
তিনি আরো বলেন, সৈয়দপুর ফায়ার সার্ভিসের একটি ইউনিট, তারাগঞ্জের একটি ও নীলফামারীর উত্তরা ইপিজেডের একটি ইউনিট সহ তিনটি ইউনিট মিলে ৩ ঘন্টার প্রচেষ্টায় আগুন নেভানো সক্ষম হয়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে জানিয়ে তিনি বলেন, সম্পুর্নভাবে আগুন নিয়ন্ত্রনে এখন একটি ইউনিট কাজ করছে।  তবে প্রাথমিক ভাবে আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপণ করা সম্ভব হয়নি।

পুরোনো সংবাদ

নীলফামারী 7087734016930233363

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item