অর্নাস ছাত্রী রুমাকে বাঁচাতে সাহায্য করুন

ইনজামাম-উল-হক নির্ণয়,নীলফামারী ২ ফেব্রুয়ারী॥
পত্রিকা হকার বাবার দুঃখ কস্ট ঘুচাতে শিক্ষায় শিক্ষিত হয়ে একজন চাকুরী জীবী হবার স্বপ্ন হারিয়ে যেতে বসেছে অনার্সের ছাত্রী রুমা আক্তারের।  জীবন-মরণ সন্ধিক্ষণে অর্থাভাবে চিকিৎসা করতে না পেরে নিজবাড়ির বিছানায়  শুয়ে প্রহর গুনছে অমোঘ নিয়তির।

নীলফামারী  জেলা শহরের সবুজপাড়া মহল্লার পত্রিকার হকার মোবারক খানের মেয়ে রুমা আক্তার ব্রেইন টিউমারে আক্রান্ত। রুমা নীলফামারী সরকারী কলেজের ইতিহাস বিভাগের অনার্সের চতুর্থ বর্ষের ছাত্রী। পত্রিকার হকার মোবারক খানের চার ছেলের মধ্যে সবার ছোট রুমা। তাই বাড়ির সকলে তাকে আদরের নামে ডাকে ইতিমনি। কিন্তু ইতি নামের এই মেয়েটির জীবন কি অকালেই ইতি টানবে? 

মেয়ের চিকিৎসা ব্যায় বহন করারও সাধ্য নেই পত্রিকা হকার মোবারক খান ও শাহানাজ বেগম  দ¤পতির।
মরণব্যাধি যে বাসা বেঁধেছিল তা বুঝতে পারেননি কেউ। মাথা ব্যথা মাঝে মাঝে জ্ঞান হারিয়ে ফেলে রুমা।
অনেক কস্টে কিছু অর্থ জোগার করে রুমাকে নেয়া হয় রাজধানী ঢাকার শের-ই-বাংলা নগরে অবস্থিত বাংলাদেশ সরকারের ন্যাশনাল ইনষ্টিউিট অব নিউরোসায়েন্স ও হাসপাতালে (এনআইএনএস)।
ষেখানকার নিউরো সার্জান সহকারী অধ্যাপক ডা. মোঃ শফিউল আলম এবং একই হাসপাতালের নিউরো সার্জান নাজমুন নাহার পরীক্ষা নিরিক্ষা করে জানিয়েছেন, রুমা আক্তার ব্রেইন টিউমারে আক্রান্ত। তার  দ্রুত অপারেশন করতে হবে। এর জন্য প্রয়োজন ৬ থেকে ৭ লাখ টাকা। যা সাধ্যের বাইরে পত্রিকা হবার মোবারক খানের। অর্থের সংস্থান না থাকায় মেয়েকে নিজবাড়িতে ফিরিয়ে আনতে হয়েছে। এখন নিজবাড়ির ঘরের বিছানায় মেয়েটি বিনা চিকিৎসায় পড়ে রয়েছে।
সাংবাদিকদের লিখনির মানুষের দুর্ভোগ-দুর্দশার ছাপানোর খবর বিভিন্ন পত্রিকা পাঠকের কাছে পৌচ্ছে দেন, পত্রিকার হকার মোবারক খান আজ জটিল রোগে আক্রান্ত  নিজের মেয়ের  সুস্থ ও স্বাভাবিক জীবন ফিরে পেতে সাহায্যের জন্য বিভিন্ন জনের কাছে ধর্না দিয়ে বেড়াচ্ছেন। মেয়ের চিকিৎসায় এতো টাকা কে দেবে? তাই দেশের হৃদয়বান ধর্নাঢ্য ব্যাক্তির কাছে আকুল   আবেদন জানিয়েছেন তিনি। যোগাযোগ করতে হকার মোবারক খানের ছেলে রনির মুঠোফোনে (০১৭৪৪-২৫২৫০৫) কথা বলতেন পারেন আপনারা।

পুরোনো সংবাদ

নীলফামারী 4533192603232944160

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

কৃষিকথা

ফেসবুক লাইকপেজ

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item