কঠোর নিরাপত্তার চাদরে বেরোবি

মামুনুররশিদ মেরাজুল,নিজস্ব প্রতিনিধিঃ

চারদিন ব্যাপী চলমান বইমেলা ও অর্থনীতি বিভাগের র‌্যাগডের কনসার্ট উপলক্ষে কঠোর নিরাপত্তার চাদরে ঢাকা হয়েছে রংপুরের বেগম রোকেয়া বিশ^বিদ্যালয় ক্যাম্পাস।এতে প্রায় তিন স্তরের নিরাপত্তা বলয় গ্রহণ করা হয়েছে বলে জানেিয়ছেন বিশ^বিদ্যালয় প্রশাসন।
বইমেলার প্রথম দিনে প্রশাসনের  তেমন কোনো হস্তক্ষেপ দেখা না গেলেও হঠাৎ কেন এই নিরাপত্তা বলয় তা নিয়ে সাধারণ শিক্ষার্থীসহ ক্যাম্পাসে বেড়াতে আসা সকলস্তরের মানুষের মধ্যে এক প্রকার কৌতুহলী মনোভাব লক্ষ্য করা গেছে।
এ ব্যাপারে জানতে চাইলে বিশ^বিদ্যালয়ের প্রক্টর মীর তামান্না সিদ্দীকা বলেন, “আমরা প্রশাসনের পক্ষ থেকে বিশ^বিদ্যালয়ের  পুলিশ ফাঁড়ির দায়িত্বে থাকা কর্মকর্তাকে ইতো মধ্যেই অবহিত করেছি। তারা আমাদের নির্দেশনা অনুযায়ী কাজ করবেন।আর যদি কেউ এ অনুষ্ঠানকে কেন্দ্র করে বিশৃংখলা করার চেষ্টা করে তাহলে আমরা আইন অনুযায়ী দ্রুত ব্যবস্থা গ্রহণ করবো”।তিনি রাত ৯ টার মধ্যে সকল ধরনের অনুষ্ঠন শেষ করার কথা বলেছেন।
বিশ^বিদ্যালয়ের পুলিশ ফাঁড়ির কর্মকর্তা এরশাদ আলী জানান, “আমরা তিন স্তরের নিরাপত্তা ব্যাবস্থা গ্রহণ করেছি। মোট ৩৫ জন নিরাপত্তা কর্মী দায়িত্ব পালন করবেন। যেখানে ডিএজবি,ডিজিএফই,এনএসআইসহ সাদা পোষাকে নিরাপত্তাকর্মীরা কর্তব্যরত থাকবেন ।
উল্লেখ্য যে, বিশ্ববিদ্যালয়ে এই প্রথম বারের মতো বই মেলা অনুষ্ঠিত হচ্ছে।

পুরোনো সংবাদ

শিক্ষা-শিক্ষাঙ্গন 7921007144567215525

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item