সাবেক সংসদ সদস্য আহসান আহমেদের দাফন সম্পন্ন



ইনজামাম-উল-হক নির্ণয়, নীলফামারী২৫ ফেব্রুয়ারী॥
নীলফামারী জেলার রাজনৈতিক অঙ্গনের অন্যতম ব্যাক্তিত্ব নীলফামারী সদর আসনের সাবেক সংসদ সদস্য আহসান আহমেদের দাফন আজ শনিবার বাদ আছর সম্পন্ন হয়েছে। এর আগে শুক্রবার সন্ধ্যায়  ঢাকায় প্রথম দফা ও শনিবার বাদ যোহর জেলা শহরের কেন্দ্রীয় ঈদগাঁ মাঠে এবং বাদ আছর জেলা সদর উপজেলার রামনগর ইউনিয়নের চয়ন নগরের ঈদগাঁ মাঠে শেষ দফার জানাজা পর  বাবা চয়ন উদ্দিন ,মা আমেনা বেগম ও স্ত্রী সেলিনা বেগমের কবরের পার্শ্বে তাকে দাফন করা হয়।
মরহুমের পরিবারের সদস্য, আতœীয়স্বজন, স্থানীয় প্রশাসনের কর্মকর্তা, জেলা ও উপজেলা আওয়ামী লীগ,বিএনপি, জাতীয় পাটি, ন্যাপ সহ বিভিন্ন রাজনৈতিক নেতাকর্মী ও সামাজিক সংগঠনের প্রতিনিধি এবং হাজারো মুসল্লি গন  জানাজা ও দাফনে অংশ নেন। নীলফামারী ঈদগাঁ মাঠে জানাজার পর প্রথমে নীলফামারী সদর আসনের সংসদ সদস্য সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুরের পক্ষে আহসান আহমেদের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এরপর ফুল দিয়ে শ্রদ্ধা জানায়  জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মমতাজুল হক, জেলা বিএনপির সভাপতি আনিসুল আরেফিন চৌধুরী সাধারন সম্পাদক সামছুজ্জামান জামান,জেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল অবেদীন, পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ,সদর উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান,ডিমলা উপজেলা চেয়ারম্যান তবিবুর ইসলাম, সাবেক সংসদ সদস্য জাফর ইকবাল সিদ্দিকী,ন্যাপের সভাপতি ফরহানুল হক, জেলা চেম্বার অব কর্মাসের সভাপতি মারুফ জামান সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন। জানাজার আগে স্থানীয় নেতৃবর্গ আহসান আহমেদের স্মৃতিচারন তুলে ধরে বক্তব্য রাখতে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন।
রবিবার বাদ আছর নীলফামারী শহরের বাবুপাড়া মহল্লার বাস ভবনে আহসান আহমেদের কুলখানী অনুষ্ঠিত হবে বলে পারিবারিক সুত্রে জানানো হয়।
উল্লেখ যে,ঢাকাস্থ্য একটি বেসরকারী হাসপাতালে (ইডেন সিটি মাল্টিকেয়ার) গলব্লাডারে পাথর অপসারনের পর চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার দুপুরে তিনি ইন্তেকাল করেছিলেন(ইন্নালিল্লাহি---রাজিউন) তার বয়স হয়েছিল ৮১ বছর। মৃত্যুকালে তিনি ছয় ছেলে,নাতী নাতনী, আতœীয় স্বজন ,অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। 
আহসান আহমেদ ১৯৯৬ সালের  জাতীয় সংসদ নির্বাচনে নীলফামারী সদর আসনের তিনি প্রথম সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। এর আগে তিনি  ১৯৭৩ সাল থেকে ১৯৮৮ সাল পর্যন্ত তিন মেয়াদে  ১৭ বছর একাধারে নীলফামারী পৌরসভার চেয়ারম্যান ছিলেন। ১৯৮৯ সালে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। #

পুরোনো সংবাদ

নীলফামারী 7920342196822150288

অনুসরণ করুন

সর্বশেষ সংবাদ

Logo

ফেকবুক পেজ

কৃষিকথা

আপনি যা খুঁজছেন

গুগলে খুঁজুন

আর্কাইভ থেকে খুঁজুন

ক্যাটাগরি অনুযায়ী খুঁজুন

অবলোকন চ্যানেল

item